মেসি থাকলে চ্যাম্পিয়ন্স লিগ জিতবে না পিএসজি: জেমি ক্যারাগার

psg won't win champions league.jpg

মেসি থাকলে কোনোদিনই চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারবে না পিএসজি – এই বলে মন্তব্য করেছেন ইংল্যান্ড ও লিভারপুলের সাবেক তারকা ফুটবলার জেমি ক্যারাগার। সাবেক এ খেলোয়াড়ের মন্তব্য, মাঠে না দৌড়িয়ে শুধুশুধুই হাঁটেন মেসি।

সম্প্রতি ম্যানসিটির বিপক্ষে ঘরের মাঠে ২-১ ব্যবধানে হেরেছে পিএসজি, এরপরেই মেসিকে নিয়ে এসব মন্তব্য করেন জেমি ক্যারাগার। চলতি চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি গ্রুপ চ্যাম্পিয়ন হতে না পারলেও শেষ ষোলোর টিকিট নিশ্চিত হয়েছে তাদের।

মেসি-নেইমার-এমবাপ্পেকে নিয়ে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ জেতার কোনো সম্ভাবনাও দেখছেন না জেমি ক্যারাগার। তার মতে, মেসিকে নিয়ে কোনোদিন চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারবে না প্যারিস জায়ান্টরা। সে মাঠে শুধু হাঁটাহাঁটি করে। পিএসজিতে আরও দুজন (নেইমার ও এমবাপে) স্টার ফুটবলার আছে। এবারের চ্যাম্পিয়ন্স লিগে এমন আর কোনো দল নেই যাদের এতগুলো স্টার খেলোয়াড় আছে। এখন ওদের সাম্প্রতিক পারফর্মেন্স দেখুন। এভাবে খেললে আমি ওদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কোনো সম্ভাবনাই দেখি না।

জেমির মতে, পচেত্তিনো এখনও দল গুছিয়ে নিতে পারেননি। তার উচিত হবে এই ক্লাবের দায়িত্ব ছেড়ে ম্যানইউয়ের দায়িত্ব নেয়া যদি তার হাতে সেই সুযোগ থাকে। তার জায়গায় আমি থাকলে এমনটাই করতাম।

খেলোয়াড়দের ব্যাপারে জেমি আরও বলেন, মেসির বিষয়টা আমি বুঝি, ওর বয়স ৩৪ হয়েছে। কিন্তু, এমবাপ্পের বয়স মাত্র ২২। সে কেন এমন খেলছে? ম্যানসিটির মতো দলের বিপক্ষে মেসিকে অবশ্যই সতীর্থদের সাহায্য করতে হবে। দৌড়াতে হবে, হাঁটাটা সাথে যায় না।