সেরা করদাতার পুরস্কার পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ

Mahmudullah Riyad - Top Bangladeshi Taxpayers

এবার সেরা করদাতা হিসেবে পুরস্কার পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্রেস্ট তুলে দেন। ২০২০-২১ করবর্ষের জন্য সেরা করদাতার পদক পান মাহমুদউল্লাহ রিয়াদ।

গত বুধবার (২৪ নভেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে ২০২০-২১ করবর্ষের সেরা ১৪১ জন করদাতাকে সম্মাননা দেয় জাতীয় রাজস্ব বোর্ড। সেরা করদাতাদের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন আমন্ত্রিত প্রধান অতিথি অর্থমন্ত্রী।

২০২০-২১ করবর্ষের জন্য সেরা করদাতা হিসেবে ক্রীড়াবিদ ক্যাটাগরিতে রিয়াদসহ আরও নির্বাচিত হয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান ও জাতীয় দলের ব্যাটিং অলরাউন্ডার সৌম্য সরকার।

২০২০-২১ করবর্ষের জন্য সেরা করদাতা হিসেবে রিয়াদসহ অন্য ক্রীড়াবিদদের নাম গ্যাজেট আকারে প্রকাশ করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তালিকায় জ্যেষ্ঠ নাগরিক, ব্যবসায়ী, শিল্পীসহ বিভিন্ন শাখায় ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থাকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

আয়ের উৎস বা পেশার ১৩ ক্যাটাগরি হলো ব্যবসায়ী, চিকিৎসক, আইনজীবী, বেতনভোগী, হিসাববিদ, সাংবাদিক, প্রকৌশলী, স্থপতি, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী (গায়ক-গায়িকা) এবং অন্যান্য।

নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। এছাড়া সড়ক, বিমান বা নৌপথের ভ্রমণে টিকিট পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকারসহ বেশ কিছু সরকারি সুযোগ-সুবিধা পাবেন।