মেসি চলে যাওয়ায় প্রভাব পড়েছে বার্সার টিকেট বিক্রিতে

বার্সার টিকেট বিক্রিতে প্রভাব পড়েছে

কোভিড-১৯ মহামারীর কারনে গত মৌসুমের পুরোটা সময়ই খেলা চলেছে দর্শকশূন্য স্টেডিয়ামে। দর্শকের মাঠে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল তার আগের মৌসুমের শেষদিকেও। দীর্ঘদিন পর দর্শকদের জন্য স্টেডিয়াম খুলে দিলে প্রিয় ক্লাবের খেলা দেখতে সমর্থকরা হুমড়ি খেয়ে পড়বে, এমনটাই ভাবনা ছিল বার্সেলোনা কর্তৃপক্ষের। তবে আদতে তার উল্টোটা ঘটলো। অনেকের ধারনা করছেন, লিওনেল মেসি চলে যাওয়ার কারণে এমনটা ঘটেছে।

মেসির দলবদলে ক্লাব বার্সেলোনার ওপর বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে। হবেই না বা কেনো! লিওনেল মেসি কত বড় মানের তারকা প্লেয়ার ছিলো তা সবারই জানা। লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে এখনও আশানুরূপ টিকেট বিক্রি করতে পারেনি।

করোনাভাইরাসের বিস্তার রোধে একটি মাঠে মোট দর্শক ধারণক্ষমতার এক-তৃতীয়াংশেরও কম দর্শক প্রবেশ করতে পারবে। ঘরের মাঠে আগামী রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ অভিযান শুরু করবে বার্সেলোনা। এই ম্যাচের জন্য তারা সর্বোচ্চ ২৯ হাজার ৮০৩টি টিকেট বিক্রি করতে পারবে।

এজন্য বার্সেলোনা কর্তৃপক্ষ তাদের ক্লাবের ৮৩ হাজার মৌসুম টিকেটধারীদের আবেদন করতে বলেছে। তাঁরা এটিও পরিকল্পনা করেছিলো যে, যদি অতিরিক্ত আবেদন পরে তাহলে ড্রয়ের মাধ্যমে ভাগ্যবানদের বেছে নেওয়া হবে। কিন্তু আদতে উল্টো পরিস্থিতি হয়ে দাঁড়িয়েছে; দিয়ারো এএস-এর প্রতিবেদন অনুযায়ী, মাত্র ১৫ হাজার ৮২০ জন মাঠে আসার জন্য আবেদন করেছে। ফলে এখনও ১৩ হাজারেরও বেশি টিকেট অবিক্রিত আছে।

অবশ্য স্পেনে এখন ছুটির মৌসুম চলছে এবং করোনাভাইরাসের ভয়ও কাজ করছে অনেকের মনে। এ কারণেও টিকেট বিক্রির ওপর এমন প্রভাব পড়তে পারে। তবে মেসির না থাকার কারণটাকেই সবাই মূখ্য হিসেবে দেখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *