ভারতীয় উপস্থাপককে সাকিবের কড়া জবাব; বড় লজ্জায় আনজুম চোপড়া (ভিডিও)

আনজুম চোপড়াকে কড়া জবাব

অসাধারণ পারফরম্যান্স করে অস্ট্রেলিয়া সিরিজে ম্যান অব দ্য ম্যাচ এবং ম্যান অব দ্য সিরিজ—এ দুটি পুরস্কারই পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিরিজের শেষ ম্যাচটিতে দারুণ এক মাইলফলক স্পর্শ করেন তিনি। বিশ্বের প্রথম কোন ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গড়েন ১০০০ রান ও ১০০ উইকেট এর মাইলফলক। রেকর্ড গড়া সাকিবের জন্য এখন নিয়মিত ব্যাপার। শুধুমাত্র রেকর্ড গড়াই কিংবা ভাঙাই নয় টুকটাক রেকর্ড এর খোঁজ খবরও যে রাখেন তা বেশ ভালোভাবেই বুঝে গেলেন ভারতীয় উপস্থাপক আনজুম চোপড়া।

সোমবার পুরস্কার বিতরণীতে উপস্থাপক আনজুম চোপড়া কথার শেষ দিকে সাকিবকে বলছিলেন, তিনি টি-টোয়েন্টিতে প্রথম বাংলাদেশি হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন। তবে আসল ঘটনা হচ্ছে শুধু বাংলাদেশে নয়, বিশ্বেই আর কারও নেই এ কীর্তি। আনজুম চোপড়া যেন সেই কথা ভুলেই গিয়েছিলেন। তবে তিনি ভুলে গেলে কি হবে, মজার ছলে সাকিব আল হাসান ঠিকই মনে করিয়ে দিয়েছেন সেই কীর্তির কথা। সাকিব বলেন, ‘কেন বিশ্বে আর কোন খেলোয়াড় করেছে না কি?’।
সাকিবের জবাবের পর আনজুম লাসিথ মালিঙ্গার কথা মনে করিয়ে দেন সাকিবকে। তখন সাকিব বলেন, ‘আমার জানা মতে সে এক হাজার রান করেনি।’

তখন লজ্জায় পড়ে যায় আনজুম চোপড়া এবং বলেন, ‘ভালোই রেকর্ডের খবর রাখো দেখি!’ সাকিব উত্তর দেন, ‘মাঝে মধ্যে রাখা হয়’। পাশ থেকে সতীর্থরা হাততালি দেন আর উল্লাস আরেক দফা মেতে উঠেন।

এদিন ক্যারিয়ারে শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি উইকেট নেওয়ার পাশাপাশি ম্যাচসেরা এবং সিরিজসেরা হয়েছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে নিজের দ্বিতীয় সেরা বোলিং ফিগার গড়েছেন। এছাড়া কিছুদিন সমাপ্ত হওয়া জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজের সেরা খেলোয়াড় হয়ে জ্যাক ক্যালিসকে ছাড়িয়ে গিয়েছিলেন।

আজ সিরিজসেরা হবার মাধ্যমে বিরাট কোহলির সঙ্গে ব্যবধানটা ১-এ নামিয়ে আনলেন সাকিব। কোহলি সিরিজসেরা হয়েছেন ১৭ বার আর তাঁর ওপরে ১৯ বার সিরিজসেরা হয়ে আছেন শচীন টেন্ডুলকার।

 

দেখুন ভিডিওতে:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *