ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে মাশরাফীর একটি প্রশ্ন

ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে মাশরাফীর প্রশ্ন

গত ২৯ জুলাই ঢাকার মাটিতে পা রাখার আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নানা রকম শর্ত দিয়ে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। সেসব শর্ত নিশ্চিত করে তবেই বাংলাদেশে আসে ক্রিকেটের পরাশক্তি টিম অস্ট্রেলিয়া।

বাংলাদেশে এসেও নানান নিয়ম তাদের। ম্যাচ শেষে তাদের সঙ্গে হাত মেলানো যাবে না, বল গ্যালারিতে গেলে ওই বল দিয়ে আর খেলা হবে না। এমন অনেক নিয়মনিতির লিষ্ট দিয়ে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

অজিদের এই সব শর্ত মাথা পেতে নেয় বিসিবি। আতিথেয়তার কোন কমতি রাখে নি বিসিবি।

করোনা মহামারির এই কঠিন সময়ে জৈব সুরক্ষা বলয় থাকবে এইটা খুবই স্বাভাবিক, প্রত্যেকটা ক্রিকেট বোর্ড তাই করছে । তবে বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্তজার একটা প্রশ্ন ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে।

অস্ট্রেলিয়া বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ শেষ হবার পর সাবেক ক্যাপ্টিন মাশরাফী বিন মোর্তজা ফেসবুকে এক পোস্টে করেছেন, “ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে একটা প্রশ্ন, পরবর্তী সিরিজে আপনারা কি ম্যাচের পর হাত মেলাবেন, নাকি এ রকমই থাকবেন। এ রকম থাকলে অনেক ভালো লাগবে কারণ, তাহলে সবার সাথেই এক রকম আচরণ হবে। তবে অবশ্যই আপনাদের ধন্যবাদ প্রাপ্য কারণ, আপনারা এই কঠিন সময়ে খেলতে এসেছেন এবং বিনোদন দিয়েছেন। পরবর্তী সিরিজের জন্য আপনাদের শুভকামনা জানাই।”

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসে অল্পের জন্য হোয়াইটওয়াশের লজ্জা থেকে বেঁচে গিয়েছে অস্ট্রেলিয়া। সিরিজের চতুর্থ ম্টিওটিও হারতে হারতে অল্পের জন্য জিতে যায় অজিরা। অবশেষে ৪-১ ব্যবধানে সিরিজ শেষ করে বাড়ি ফিরেছে টিম অস্ট্রেলিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *