এশিয়া কাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান, বাংলাদেশের সঙ্গে রয়েছে যারা

By | January 6, 2023

আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য ওয়ানডে ফরম্যাটের এশিয়া কাপে বাংলাদেশের গ্রুপে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকা ও আফগানিস্তান। অন্যদিকে একই গ্রুপে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি (এসিসি) জয় শাহর এক টুইট বার্তা থেকে এ কথা জানা গেছে। টুইটে ২০২৩ ও ২০২৪ সালে এসিসির বিভিন্ন প্রতিযোগিতা এবং ক্যালেন্ডারের ছবি আপলোড করেছেন তিনি।

 

অক্টোবরে ওয়ানডে বিশ্বকাপ থাকায় এ বছরের এশিয়া কাপ হবে ৫০ ওভার ফরম্যাটে। ষোড়শ এশিয়া কাপের মূল পর্বে দুই গ্রুপে মোট ৬টি দল খেলবে। গ্রুপ ‘এ’তে আছে ভারত, পাকিস্তান এবং বাছাই পর্ব পেরিয়ে আসা একটি দল। ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান। আসরে মোট ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

এ বছরের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে এখনও নিশ্চিত নয় আগামী এশিয়া কাপ পাকিস্তানের মাটিতে হবে কি-না। কারণ, গেল মাসেই জয় জানিয়েছিলেন, নিরপেক্ষ ভেন্যুতে হবে এশিয়া কাপ।

 

টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত গত এশিয়া কাপে শ্রীলংকা ও আফগানিস্তানের কাছে দুই ম্যাচেই গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বাংলাদেশ। সুপার ফোরে সেরা দু’দল হয়ে ফাইনালে উঠে শ্রীলংকা ও পাকিস্তান। ফাইনালে পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে শিরোপার স্বাদ নেয় শ্রীলংকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *