অল্পের জন্য দুর্ঘটনা থেকে বাঁচলেন মেসিরা

By | January 2, 2023

৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দ নিয়ে কাতার থেকে আর্জেন্টিনায় পাড়ি দেয় লিওনেল মেসিরা। তাদের বরণ করার জন্য রাস্তায় জড়ো হয় হাজার হাজার সমর্থক। আলবিসেলেস্তেদের অভ্যর্থনা জানানো হয় ছাদখোলা বাসে। সেখানেই ঘটে বিপত্তি। সমর্থকদের অভ্যর্থনা গ্রহণকালে বড় দুর্ঘনার মুখোমুখি হতে যাচ্ছিলেন মেসিরা। তবে তাৎক্ষণিক প্রচেষ্টায় এ যাত্রায় বেঁচে যায় বিশ্বচ্যাম্পিয়ন দলের সদস্যরা।


তিন যুগের অপেক্ষার অবসান ঘটিয়ে কাতার থেকে স্বপ্নের ট্রফি নিয়ে মঙ্গলবার (২০ ডিসেম্বর) নিজ দেশে পা রাখে লিওনেল মেসিরা। তৃতীয় বিশ্বকাপ ঘরে তোলার উৎসবে মুখর আর্জেন্টিনা। রাজধানী বুয়েনোস আইরেসে জনস্রোত। মেসিদের বরণ করতে আগে থেকেই সেখানে উপস্থিত ছাদখোলা বাস। বিমানবন্দর থেকে নেমে টারমাকে অপেক্ষমাণ সে ছাদখোলা বাসে ছড়েই শহর প্রদক্ষিণ করেছেন বিশ্বচ্যাম্পিয়ন দলের সদস্যরা।

 

বুয়েনোস আইরেসে রাস্তায় গভীর রাতে জড়ো হওয়া হাজার হাজার ভক্ত–সমর্থকের অভিনন্দনের জবাব দিচ্ছিলেন মেসিরা। বাসের এ কোণে কিছুটা উঁচু জায়গায় মেসির সঙ্গে বসেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া, নিকোলাস ওতামেন্দি, রদ্রিগো দি পল ও লিয়ান্দ্রো পারেদেসরা। হঠাৎ করে রাস্তার ঝুলন্ত তার এসে পড়ে তাদের সামনে। দ্রুতই মাথা নিচু করে দুর্ঘটনার হাত থেকে বাঁচেন তারা। তবে এক পাশে থাকা লিয়ান্দ্রো পারেদেস পুরোপুরি নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি। তার মাথায় তারের হালকা আঘাত লাগে। পড়ে যায় তার মাথায় থাকা টুপিটি।

 

এর আগে কাতারে গত ১৮ ডিসেম্বর ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থের’ ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতে নেয় আর্জেন্টিনা। নির্ধারিত ও অতিরিক্ত মিলিয়ে দুদলের ১২০ মিনিটের খেলা ৩-৩ গোলে ড্র হলে, পেনাল্টি শুটআউটে নির্ধারণ হয় শিরোপার ভাগ্য। যেখানে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে ট্রফি নিজেদের করে নেয় আলবিসেলেস্তেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *