বাংলাদেশে আসছে আর্জেন্টিনা দল

By | January 2, 2023

কাতার বিশ্বকাপে খেলা দেশগুলোর মধ্যে মেসি ও আর্জেন্টিনাই ছিল আলোচনার তুঙ্গে। এর বাইরে অন্য যে দেশটির নাম সবচেয়ে বেশি আলোচনায় ছিল, সেটা হলো বাংলাদেশ। বিশেষ করে বাংলাদেশি সমর্থকদের উন্মাদনার খবর এবার পৌঁছে গেছে সারা বিশ্বে। এমনকি খোদ আলবিসেলেস্তেদের ড্রেসিংরুমেও।

 

সবমিলিয়ে আর্জেন্টাইনদের কাছে বাংলাদেশ এখন পরিচিত এক নাম। এবার সেই বাংলাদেশেই আসছে আর্জেন্টিনা জাতীয় কাবাডি দল। গত বছরের মার্চে দ্বিতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে অংশ নিতে ঢাকায় আসার মৌখিক সম্মতি দিয়েও শেষ পর্যন্ত স্পন্সর সংকটে আসতে পারেনি তারা।

 

তবে ম্যারাডোনা-মেসিদের দেশের জাতীয় কাবাডি দল এবার টুর্নামেন্টের তৃতীয় আসরে অংশ নেওয়ার নিশ্চয়তা দিয়েছে। আগামী ১১ থেকে ২২ মার্চ অনুষ্ঠিত হবে তৃতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে। এতে আর্জেন্টিনার অংশগ্রহণ নিশ্চিত করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এস এম নেওয়াজ সোহাগ।

 

তিনি জানিয়েছেন, এবারের টুর্নামেন্টে দল বাড়ছে। আর্জেন্টিনা আসবে বলেও নিশ্চয়তা দিয়েছে। বাংলাদেশসহ ১২টি দেশ অংশ নেবে এবারের টুর্নামেন্টে। এছাড়া টুর্নামেন্টের আসন্ন আসরটিতে অংশ নেওয়ার সম্মতি জানিয়েছে- চাইনিজ তাইপে, ইংল্যান্ড, ইরাক, ইন্দোনেশিয়া, কেনিয়া, মালয়েশিয়া, নেপাল, পোল্যান্ড, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড। সঙ্গে বাংলাদেশ তো আছেই। টুর্নামেন্টের আগের দুটি আসরেই চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *