প্রতারক ধরার ৫ কৌশল

By | May 16, 2022

কারও স্বভাবে প্রতারণা থাকলে তা একটা সময় প্রকাশ হবেই। কেউ কেউ হয়তো আর কোনো পথ না পেয়ে প্রতারণার আশ্রয় নেয়, কেউ আবার ইচ্ছাকৃতভাবেই এটি করে থাকে। এ ধরনের লোকেদের কখনো বিশ্বাস করা উচিত নয় এবং এদের থেকে সতর্ক থাকা জরুরি। জেনে নিন প্রতারক চেনার ৫ উপায়-

 

সুযোগসন্ধানী

এই ধরনের প্রতারক সক্রিয়ভাবে মানুষের সঙ্গে জড়িত থাকার চেষ্টা করে। তারা মানুষের সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার সুযোগ খোঁজে। তারা অন্য কোথাও প্রেম খোঁজেন না, কিন্তু শুধু তাদের চাহিদা পূরণ করার জন্য সুযোগের খোঁজ করতে থাকে। তারা তোষামোদ করে এবং প্রয়োজনে তেল দিতেও পিছ পা হয় না। তারা সবসময় চারপাশে সুযোগ খুঁজতে থাকে।

 

চমৎকার ব্যক্তি

এই ধরনের প্রতারকেরা যার সাথে ফ্লার্ট করছে দ্রুত তার প্রশংসা করে। তাকে একজন খুব সুন্দর ব্যক্তি বলে মনে হবে যে সমস্যার কথা শোনে এবং সেসবের সমাধানের দিকেও খুব মনোযোগী হওয়ার ভান করে। এ ধরনের মানুষেরা সহায়ক হওয়ার ভান করলেও আপনার সবচেয়ে দুর্বল সময়ে আঘাত করার চেষ্টা করবে।

 

নিজেকে দুখী হিসেবে উপস্থান করা

এ ধরনের মানুষেরা সব সময় নিজেকে দরিদ্র, ভগ্ন হৃদয়ের ব্যক্তি হিসেবে নিজেকে অন্যের সামনে উপস্থান করবে। তারা এমনভাবে নিজেকে দেখাবে যেন অন্যের স্নেহ আর ভালোবাসা তাদের খুবই প্রয়োজন। নিজের নানা সমস্যার কথা তুলে ধরবে যেন মানুষেরা নিজ থেকে তার প্রতি আকৃষ্ট হয়। কিন্তু যে সত্যিকারের সংগ্রামী সে সারাক্ষণ নিজের দুঃখ-কষ্টের কথা অন্যের কাছে বলে বেড়ায় না, বরং নিজের সমস্যাগুলো সমাধানে মনোযোগী হয়।

 

সুবিধাবাদী

এই ধরনের প্রতারকরা কোনো ধরনের সুবিধাই হাতছাড়া করতে চায় না। এরা অন্যের কথা বিন্দুমাত্র না ভেবে কেবল নিজের কথাই ভাবে। এরা প্রতিটি মুহূর্তে সুবিধার সন্ধান করে। নিজের সুবিধার জন্য অন্যকে বিপদগ্রস্ত করতেও এরা পিছ পা হয় না।

 

পেশাদার

এই ধরনের প্রতারকেরা সবটাই করে জেনে-বুঝে। এরা প্রথমে ছক কষে, সেভাবে আগায়। তারা নিজের সুবিধার জন্য অন্যকে ব্যবহার করে। এ ধরনের মানুষেরা কোনো কিছুর জন্য অনুশোচনা করে না এবং তাদের বিষয়গুলো চতুরতার সঙ্গে লুকিয়ে রাখতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *