ধোনির হাতেই অধিনায়কত্ব ফিরিয়ে দিলেন জাদেজা

By | May 1, 2022

চলতি আইপিএলের শুরুর আগেই শিরোপাধারী চেন্নাই সুপার কিংস জানিয়ে দিয়েছিল, রবীন্দ্র জাদেজা হচ্ছেন দলটির অধিনায়ক। মূলত নতুন নেতৃত্ব তুলে আনতে মহেন্দ্র সিং ধোনি সরে দাঁড়ানোর কারণেই এই সিদ্ধান্ত নিয়েছিল চেন্নাই।

 

তবে জাদেজার অধীনে শুরুটা মোটেও ভালো হয়নি শিরোপাধারী চেন্নাই সুপার কিংসের। এর ফলে অধিনায়কত্বটা আবারও মহেন্দ্র সিং ধোনির কাছেই ফিরিয়ে দিয়েছেন জাদেজা। চেন্নাই অধিনায়ক নিজেও পারফর্ম করতে পারছিলেন না। সে কারণে নিজের খেলাতে মনোযোগ দিতেই মূলত অধিনায়কত্বটা ছেড়ে দিয়েছেন তিনি, সম্প্রতি এক বিবৃতিতে জানিয়েছে চেন্নাই কর্তৃপক্ষ। 

মৌসুম শুরুর পর থেকেই একের পর এক ব্যর্থতার মুখে পড়েছে চেন্নাই। এখন পর্যন্ত খেলেছে আটটি ম্যাচ। জিতেছে মাত্র দু’টি ম্যাচে। এর ফলে চার পয়েন্ট নিয়ে তালিকার নবম স্থানে রয়েছে দলটি। তাদের অবস্থান এখন মুম্বাইয়ের ঠিক ওপরেই।

ADVERTISEMENT

চেন্নাইয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, নিজের খেলায় আরও বেশি মনোযোগ দেওয়ার জন্য ধোনিকে আবার নেতৃত্বের দায়িত্ব নিতে বলেন জাডেজা। বৃহত্তর স্বার্থে ধোনি সেই দায়িত্ব নিতে রাজি হয়েছেন। সে কারণে আগামীকাল রোববার হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে আবারও চেন্নাইয়ের হয়ে টস করতে দেখা যাবে দলটিকে চার বার আইপিএল জেতানো অধিনায়ককে।

বিবৃতিতে চেন্নাইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘রবীন্দ্র জাদেজা তার খেলায় মনোযোগ দিতে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং এমএস ধোনিকে সিএসকে’র নেতৃত্ব দেওয়ার জন্য অনুরোধ করেছেন। ধোনি বৃহত্তর স্বার্থে সিএসকে নেতৃত্ব দিতে এবং জাদেজাকে তার খেলায় মনোযোগ দেওয়ার সুযোগ করে দিয়েছেন।’

অধিনায়কত্ব পাওয়ার পর থেকে জাদেজা পারফর্ম করতে ব্যর্থ। এরপর মাঠেও হারিয়েছিলেন কর্তৃত্ব। তিনি অধিনায়ক হলেও মাঠের সিদ্ধান্তগুলো ধোনিকেই নিতে দেখা যাচ্ছিল শেষ কিছু দিনে। অঘোষিত অধিনায়ক ছিলেন মৌসুমের শুরুর অংশে। আজকের এই ঘোষণার পর আবার মূল অধিনায়কই হলেন ধোনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *