দেশে ফিরছেন সাকিব আল হাসান

By | April 20, 2022

পারিবারিক জটিলতায় টালমাটাল সাকিব আল হাসান। মা, শাশুড়ি ও তিন সন্তান অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। এমন খবরের পরও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ানে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নেমেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। টেস্ট সিরিজে দলে থাকলেও তৃতীয় ওয়ানডে শেষে বৃহস্পতিবারই দেশে ফিরবেন তিনি। সঙ্গে ফিরবেন আরও চার ক্রিকেটার।

 

সাকিবের সঙ্গে আসা বাকি চার ক্রিকেটার হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ। সাদা বলের স্কোয়াডে থাকলেও তারা নেই লাল বলের স্কোয়াডে। তাই তারা বৃহস্পতিবারই ফিরে আসছেন। তবে মোস্তাফিজ আইপিএল খেলতে ভারত যাবেন নাকি আগে দেশে আসবেন সেই বিষয়টি এখনো পরিস্কার নয়।

 

দক্ষিণ আফ্রিকা থেকে নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘সাকিব কাল ফিরে যাচ্ছেন। তার সঙ্গে ওয়ানডে দলের সদস্য যারা টেস্ট দলে নেই তারাও চলে যাবেন। তবে সবার এক ফ্লাইটে টিকিট পাওয়া যায়নি। ভিন্ন ভিন্ন ফ্লাইটে যাবেন তারা।’

 

তৃতীয় ওয়ানডে না খেলে সাকিবের দেশে ফেরার গুঞ্জন উঠলেও পরে ঢাকায় পরিবারের সদস্যদের শারীরিক অবস্থা কিছুটা উন্নতিতে তৃতীয় ওয়ানডে খেলার সিদ্ধান্ত নেন তিনি।

 

বৃহস্পতিবার সাকিব দেশে ফিরলে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে পারবেন না এটা একরকম নিশ্চিত। ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে প্রথম টেস্ট। এরপর পোর্ট এলিজাবেথে ৮ এপ্রিল থেকে মাঠে হড়াবে দ্বিতীয় টেস্ট। এর মধ্যে পরিবারের সদস্যদের শারীরিক অবস্থা ‘দুশ্চিন্তামুক্ত’ থাকলে দ্বিতীয় টেস্ট খেলতে দক্ষিণ আফ্রিকায় উড়াল দিতে পারেন সাকিব।

 

তবে সবকিছু নির্ভর করছে তার মানসিক এবং তার পরিবারের সদস্যদের শারীরিক অবস্থার ওপর। সাকিব টেস্টে খেলবেন কি না, সেই সিদ্ধান্ত নেয়ার ভার তার ওপরই ছেড়ে দিয়েছে বিসিবি।

 

উল্লেখ্য, অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন সাকিব আল হাসানের মা শিরিন আক্তার। সঙ্গে একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও ছোট মেয়ে ইরাম হাসান নিউমোনিয়ায় আক্রান্ত। তারাও ভর্তি আছেন দাদির সঙ্গে। অন্যদিকে বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠান্ডা-জ্বরে ভুগছেন। একই সঙ্গে সাকিবের শ্বাশুড়িও ক্যান্সারে আক্রান্ত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *