সাকিবকে দক্ষিণ আফ্রিকায় পেয়ে উচ্ছ্বসিত ডোমিঙ্গো

সাকিব আল হাসানের অর্ন্তভুক্তিতে দলে ইতিবাচক পরিস্থিতি তৈরি হয়েছে বলে মনে করেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। টেস্ট এবং ওয়ানডে উভয় সিরিজেই নাম থাকা সত্ত্বেও মানসিক ও শারীরিক ক্লান্তির কথা উল্লখ করে সফর থেকে বিরতি চেয়েছিলেন সাকিব।  তাকে অনুমতিও দেয়া হয়েছিল। কিন্তু শেষ মুর্হূতে সাকিব  দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার  সিদ্বান্ত নেওয়ায়  উচ্চসিত ডোমিঙ্গো।

 

আজ ডোমিঙ্গো বলেন, ‘সাকিব আমাদের দলের ভারসাম্য বজায় রাখে। তার  না থাকাটা  সব সময়ই  দলেরজন্য কঠিন। হয়। আপনার একজন অতিরিক্ত বোলার বা অতিরিক্ত ব্যাটসম্যান লাগবে কি-না- আপনি  নিশ্চিত নন। তার মত দক্ষতা সম্পন্ন একজন ক্রিকেটার থাকাটা সব সময়ই দারুন।’

 

ডোমিঙ্গোর মতে, একজন প্রকৃত অলরাউন্ডার হিসেবে সাকিব সবসময় দলে একজন  অতিরিক্ত ব্যাটসম্যান এবং বোলারের হিসেবে অর্ন্তভুক্ত হয়। সাকিবের প্রশংসাও করেন তিনি। ডোমিঙ্গো বলেন, ‘সাকিব অভিজ্ঞ। এর আগেও এখানে এসেছেন তিনি। বিশ্বমানের খেলোয়াড় সে। সে সফরে থাকায় আমরা খুবই খুশি। তার শক্তি, মনোভাব এবং কাজের নৈতিকতা দুর্দান্ত ছিল।’

 

বাংলাদেশের ফিল্ডিং নিয়ে বেশ উদ্বেগ প্রকাশ করেন ডোমিঙ্গো। কারন আফগানিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশের ফিল্ডাররা বেশ কয়েকটি ক্যাচ ড্রপ করে। তিনি জানান, গত পাঁচ ম্যাচে বাংলাদেশ নয়টি ক্যাচ ফেলেছে।

 

সেঞ্চুরিয়ন ও জোহানেসবার্গে যেখানে তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবার কথা রয়েছে, সেখানে কন্ডিশনের সাথে মানিয়ে নিতে দলের সক্ষমতা নিয়ে এখনও প্রশ্ন থেকেই যাচ্ছে।