রমিজ দেখতে চান, পিএসএল বাদ দিয়ে কারা আইপিএলে খেলতে যায়

By | March 15, 2022

ইতোমধ্যে বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে পিএসএল। প্রতি আসরের আগে ড্রাফটের মাধ্যমে দল সাজায় ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে আগামী আসর থেকে এর পরিবর্তে নিলাম আয়োজনের ঘোষণা দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।

 

নিজেদের আইপিএলের প্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ে তুলতে এই উদ্যোগ নিয়েছেন তিনি। পাশাপাশি ফ্র্যাঞ্চাইজিগুলোকে আর্থিকভাবে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলাও তার লক্ষ্য। এ নিয়ে শিগগির তাদের সঙ্গে আলোচনা করবেন রমিজ।

 

তিনি বলেন, ‘আর্থিকভাবে স্বাবলম্বী হতে নতুন পথে হাঁটতে হবে।পিএসএল ও আইসিসির তহবিল ছাড়া আমাদের কিছুই নেই। তাই আমি আগামী মৌসুম থেকেই নিলাম চালু করতে চাই। তবে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বসতে হবে।’

 

মূলত আইপিএলের আদলে পিএসএল আয়োজন করে সবাইকে চমকে দিতে চান রমিজ।এরপর দেখতে চান কারা পিএসএল বাদ দিয়ে আইপিএলে খেলতে যান। তিনি মনে করেন, তার পদ্ধতি অনুসরণ করলে জনপ্রিয়তায় আইপিএলকে ছাড়িয়ে যাবে পিএসএল।

 

পিসিবি চেয়ারম্যান বলেন, ‘এটি টাকার খেলা। এতে পাকিস্তান ক্রিকেটের অর্থনীতি বাড়বে। আমাদের সম্মান বাড়বে। আমি আইপিএলের আদলে পিএসএল আয়োজন করতে চাই।এরপর দেখতে চাই পিএসএল বাদ দিয়ে কে আইপিএল খেলতে যায়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *