নারীপ্রধান গল্প নিয়ে নিপুণ, প্রথমবার মেহজাবীন-অর্ষা

সাবরিনা নামে দুইজন নারী।সবাজের ভিন্ন দুই স্তরে তাদের বসবসা।এই দুই সাবরিনার গল্প বলার মাধ্যমে  সমাজের সকল নারীর অবস্থান ফুটিয়ে তোলা হয়েছে   ‘সাবরিনা’নামে একটি ওয়েব সিরিজে। যা বানিয়েছেন নির্মাতা আশফাক নিপুণ।ওই দুই সাবরিনা চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী ও নাজিয়া হক অর্ষা। 

চলতি মাসেই হইচই প্লাটফর্মে আসছে ‘সাবরিনা’। মঙ্গলবার (৮মার্চ) দুপুরে বিশ্ব নারী দিবস উপলক্ষে এক সংবাদ সম্মেলনে নারীকেন্দ্রিক এই সিরিজটির টিজার প্রকাশ করা হয়।  

সংবাদ সম্মেলনে ওয়েব সিরিজটির পরিচালক আশফাক নিপুণ-মেহজাবিন চৌধুরী ও নাজিয়া হক অর্ষা তিনজনই উপস্থিত ছিলেন।আরও হাজির ছিলেন সাবরিনাতে ‘বেবি’ চরিত্রে অভিনয় করা রুনা খান।এই ওয়েব সিরিজটির মাধ্যমে প্রথমবার হইচইয়ের সঙ্গে কাজ করলেন মেহজাবিন ও অর্ষা।  

আজ মঙ্গলবার সিরিজটির টিজার প্রকাশ আয়োজনে হাজির হয়ে নির্মাতা আশফাক নিপুণ বলেন, ‘আমার কাছে সব সময়েই সামাজিক প্রেক্ষাপটের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং দর্শকদের মনে প্রভাব বিস্তার করে, এমন গল্প বলা খুব গুরত্বপূর্ণ। নারীকেন্দ্রিক একটি গল্প বলা, যা ওয়েব সিরিজের জগতে খুব বেশি প্রচলিত নয়। আমার আগের কাজগুলো দর্শক যেভাবে সাদরে গ্রহণ করেছে, এবারও তার ব্যতিক্রম হবে না।’

প্রথম বার ওয়েব সিরিজে কাজ প্রসঙ্গে মেহজাবিন  চৌধুরীর ভাষ্য, ‘গল্পে সামাজিক প্রেক্ষাপটের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। অভিনয়শিল্পী হিসেবে আমি সব সময়ই একজন নারীর অনুভূতিকে প্রাধান্য দেয় এমন চিত্রনাট্যে কাজ করতে চাই। সাবরিনাতে এমন একটি গল্প বলা হয়েছে যা প্রকৃতপক্ষে শুধু একজন নারী নয়, বরং আমাদের সমাজের সব নারীর গল্প। আমি দর্শকদের অভিব্যক্তি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

আয়োজনে জানানো হয়েছে মার্চে সিরিজটি প্রচার করে হবে। আগামী সপ্তাহেই সেই তারিখ জানা যাবে ট্রেইলার প্রকাশের মাধ্যমে।