মেয়েদের হিজাব পরা নিয়ে যা বললেন বিগ বস অভিনেত্রী

‘বিগ বস ওটিটি’ খ্যাত উরফি জাভেদ মাঝে মাঝেই ফ্যাশনের জন্য আলোচনায় থাকেন। ভক্ত-অনুরাগীরাও তার ফ্যাশন স্টাইল বেশ পছন্দ করেন। এদিকে গোটা দেশে যখন হিজাব বিতর্ক ঠিক সেই সময় এই নিয়ে মুখ খুললেন তিনি। বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিংহ ঠাকুরের বক্তব্যের বিষয়েও মন্তব্য করেছেন।

 

উরফি বলেন, আমি শুধু এটা বলতে চাই, একজন নারী কী পরবে সেটা তার অধিকার। আমাদের এত দিনের লড়াই হিজাব পরার বিরুদ্ধে নয়। একজন নারী স্বাধীনভাবে তার পছন্দমতো যেন পোশাক পরতে পারে। এছাড়া শিক্ষা-প্রতিষ্ঠানে হিজাব পরার বিষয়ে বলেন, শিক্ষার্থীরা যদি স্কুলে হিজাব পরে তাতে সমস্যা কোথায়? আপনি সংসদে বা যেখানে যা খুশি তাই পরতে পারেন; তাহলে স্কুলে সমস্যা কোথায়।

 

উরফি আরও স্পষ্ট করে বলেন, আমি কোনো কিছুর বিরুদ্ধে নই। আমি এর বিরুদ্ধেও নই (সাংসদ প্রজ্ঞা ঠাকুর যা করেন)। এটা শুধু একটি উদাহরণ। আবার আমি স্কুলে মেয়েদের হিজাব পরার বিরুদ্ধে নই।

 

 

প্রসঙ্গত, সম্প্রতি মধ্যপ্রদেশের ভোপালের একটি মন্দিরে আয়োজিত একটি অনুষ্ঠানে বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিংহ বলেন, যারা নিজ বাড়িতে নিরাপদ নয় তাদের হিজাব প্রয়োজন। তারা বাড়িতেই হিজাব পরুন। প্রকাশ্যে হিজাব পরার কোনো প্রয়োজন নেই।

 

এদিকে ভারতে সাম্প্রতিক সময়ে কর্ণাটকের মুসলিম শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরার অনুমতি না দেয়ার বিষয়টি নিয়ে ক্ষোভ বাড়ছে। যা নিয়ে বিভিন্ন মাধ্যমে নানা রকম মন্তব্য করছেন নেটিজেনরা।