অংশু’র প্রথম ওয়েব সিরিজে পলাশ-খায়রুল বাশার

বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশি দর্শকও হালের ওটিটি প্ল্যাটফর্মের সিরিজের সঙ্গে পরিচিত হচ্ছেন।শহর কেন্দ্রিক দর্শকদের কাছে ইতোমধ্যেই পরিচিত নাম ওয়েব সিরিজ। তাই দেশের নির্মাতারাও এই  দিকে দিনে-দিনে ঝুঁকছেন।দেশের নামীদামি নির্মাতা ওয়েব সিরিজ নির্মাণ করে নতুন করে আলোচনায় এসেছেন।

এবার ‘ন ডরাই’-খ্যাত তরুণ নির্মাতা তানিম রহমান অংশু জানালেন, তিনিও ওয়েব সিরিজ নির্মাণ করতে যাচ্ছেন।তাঁর প্রথম ওয়েব সিরিজের  নাম ‘তীরন্দাজ’। থ্রিলারধর্মী গল্পের ওয়েব সিরিজ। এটি পুরো সিনেমার আদলে নির্মিত হবে।

‘তীরন্দাজ’ ওয়েব সিরিজের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, খায়রুল বাশার, রোদসী, মীর রাব্বী, শহীদুল আলম সাচ্চু প্রমুখ।

প্রথমবার ওয়েব সিরিজ নির্মাণ প্রসঙ্গে নির্মাতা তানিম রহমান অংশু জানান, ‘ভালোবাসা, বিশ্বাসঘাতকতা, বন্ধুত্ব, সম্পর্কের টানাপোড়েন, প্রফেশনাল জেলাসি, স্বার্থপরতা-মানুষের চলমান জীবনে ঘটে যাওয়া এসব ঘটনা নিয়েই ওয়েব সিরিজটি নির্মাণ করেছি। আমরা যেমনটা চেয়েছিলাম অভিনয়শিল্পীরা তেমনটাই এখানে দিতে পেরেছেন। আমার বিশ্বাস দর্শক কাজটি পছন্দ করবেন। এর মাধ্যমে সমাজও নতুন কিছু মেসেজ পাবে।’

এই নির্মাতা আরও জানান, চলতি মাসের শেষ সপ্তাহে ওটিটি প্ল্যাটফর্ম বায়োস্কোপে মুক্তি দেওয়া হবে ‘তীরন্দাজ’। মোট ৫টি পর্বে সাজানো হয়েছে এ সিরিজটি।

উল্লেখ্য, নির্মাতা হিসেবে ইতিমধ্যে নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন তানিম রহমান অংশু। স্বীকৃতিস্বরূপ তিনি তার পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘ন ডরাই’ দিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ নির্মাতার পুরস্কার অর্জন করেছেন।এছাড়াও বিজ্ঞাপন, মিউজিক ভিডিও, ফিকশন নির্মাণ করে পেয়েছেন ব্যাপক প্রশংসা।