বউমা অনেক ভালো, রান্না করে,মায়া মহব্বত করে :পরীমণির শাশুড়ি

বুধবার (৯মার্চ) রাজধানীর একশো ফিট এলাকায় এক জমকালো বৌভাত আয়োজন চলছে।লাল-নীল বাতির আলোকসজ্জা সাজানো পুরো চত্তর।ঠিক সন্ধ্যা নামার পরের মুহূর্তে এলেন হালের আলোচিত চিত্রনায়িকা পরীমণি।তাঁর আশাতেই পুরো অনুষ্ঠানটি যেনো আলোর ঝলকানিতে ভরে গেল। এসময় পরীমণিকে দেখা গেল নববধূ সাজে।তার সঙ্গে ছিলেন স্বামী শরিফুল রাজ, শাশুড়ী জাহানারা বেগম এবং তার নানু। তাদের সবার উদ্দেশ্য একটাই বহুল-আলোচিত সিনেমা ‘গুণিন’ সিনেমার প্রিমিয়ার শো উপভোগ করবেন সাংবাদিক এবং আমন্ত্রিত অতিথিদের সঙ্গে বসে। কারণ শরিফুল রাজ-পরীমনি ‘গুণিন’ সিনেমা পাত্র-পাত্রী।

পরীমনি-রাজ অভিনীত ‘গুণিন’ প্রিমিয়ার শেষ হওয়ার সঙ্গে-সঙ্গে সবাই যখন সেলফির সঙ্গে কুশল বিনিময়ে ব্যস্ত সময় পার করছেন।তখন পরীমনি শাশুড়ী জাহানারা বেগম চুপচাপ বসে আছেন। এই ফাঁকে প্রতিঘণ্টা ডটকমকের সঙ্গে কথায় তাঁর। 

‘গুণিন’ সিনেমাটি কেমন লেগেছে জানতে চাইলে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জাহানারা বেগম বেশ মুগ্ধতার কথা জানায়।শুধু সিনেমা দেখেই উচ্ছ্বাসই নয় পুত্রবধূর প্রশংসায় মেতেছিলেন জাহানারা বেগম। বলেছেন, ‘আমার পুত্রবধূ অনেক ভালো, আমাকে নিজে হাতে রান্না করে খাওয়ায়; মায়া মহব্বত করে। আমাকে আম্মু বলে ডাক দেয়… অনেক খেয়াল করে, আদর যত্ন করে।’ 

জাহানারা বেগম আরও জানিয়েছেন, পরীর হাতের গরুর মাংস ও চিংড়ি মাছ তাঁর প্রিয়।

‘গুণিন’ সিনেমার জন্য চিত্রনায়িকা পরী মণি ও চিত্রনায়ক শরিফুল রাজের প্রেম গড়িয়েছে সংসারে। ১১ মার্চ দেশের ২০টি সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে ‘গুণিন’। 

গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত এই সিনেমার গল্প গ্রামীণ ওঝা রজব আলী গুণিনকে নিয়ে। তার আধ্যাত্মিক ক্ষমতা ছিল। এই ক্ষমতার জোরে গ্রামে তাঁর বিশাল প্রভাব। তাঁর তিন নাতি রহম, আলী ও রমিজ। গুণিনের রহস্যজনক মৃত্যুর পরবর্তী পরিস্থিতিতে তার দুই নাতি তথা আপন দুই ভাইয়ের মধ্যে দ্বন্দ্ব ও ত্রিভুজ প্রেমের গল্পই এই চলচ্চিত্রের মূল উপজীব্য।


‘গুণিন’ সিনেমার মুখ্য দুই চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক শরিফুল রাজ ও পরী মণিকে। তাঁরা সিনেমার গল্পে রাবেয়া-রমিজ। এই সিনেমার শুট করতে গিয়েই পরিচয়, তার পর প্রণয়, অতঃপর পরিণয়।

হাসান আজিজুল হকের ছোটগল্প ‘গুণিন’ থেকে নেওয়া হয়েছে এই সিনেমার গল্প। সিনেমার নাম-চরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। সেই সঙ্গে দিলারা জামান, ইরেশ যাকের, মোস্তফা মনওয়ার, শিল্পী সরকার অপু, ঝুনা চৌধুরীসহ আরও অনেককেই দেখা যাবে এই সিনেমায়।

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ওটিটি প্ল্যাটফর্ম চরকি।