প্রথম ছবিতে কত পারিশ্রমিক পেয়েছিলেন? আমিরের উত্তরে অবাক হবেন

By | January 2, 2023

সবশেষ ছবি ‘লাল সিং চাড্ডা’ বক্স অফিস সফল না হলেও তার বিগত সিনেমাগুলো হলে রীতিমতো ঝড় তুলেছিল। ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘ধুম থ্রি’, ‘দঙ্গল’-এর মতো একাধিক ছবি দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও ব্যবসাসফল। কিন্তু জানেন কি, নিজের প্রথম ছবির জন্য কত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন বলিউড তারকা আমির খান?

 

১৯৮৮ সালে মুক্তি পেয়েছিল জুহি চাওলা ও আমির খান অভিনীত ছবি ‘কেয়ামত সে কেয়ামত তক’। বক্স অফিসে তুমুল ব্যবসা করে ওই ছবিটি। এরপরই আমির ও জুহি হয়ে ওঠেন বলিউডের তারকা এবং সফল জুটি। সম্প্রতি এক সাক্ষাত্‍কারে আমির জানিয়েছেন, ‘কেয়ামত সে কেয়ামত তক’ আমার প্রথম ছবি। সাতটা ফিল্মফেয়ার পুরস্কার জিতে নিয়েছিল সিনেমাটি। ওই ছবির সময় আমি ১০০০ টাকা করে মাসিক পারিশ্রমিক পেতাম। ওই টাকাই তখন আমার কাছে অনেক ছিল।’

 

শাহরুখ খান যেমন বলিউডে রোমান্টিক সিনেমার শেষ কথা, ঠিক তেমনই নিজের ক্যারিয়ারের শুরুর দিকে চুটিয়ে বড়পর্দায় রোম্যান্স করেছেন আমির খানও। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তিনি এক্সপেরিমেন্টাল সিনেমার দিকে ঝুঁকেছেন। ধীরে ধীরে নিজেকে বানিয়েছেন মিস্টার পারফেকশনিস্ট। তবে সম্প্রতি ‘লাল সিং চাড্ডা’ ফ্লপ হওয়ার পর অভিনয় থেকে কিছুদিনের বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আমির। যে খবর শুনে হতবাক অভিনেতার অনুরাগীরা।

 

এদিকে কিছুদিন আগেই এক সাক্ষাত্‍কারে নিজের ছোটবেলার কষ্টের দিনগুলোর স্মৃতিচারণা করেছেন আমির। জানিয়েছেন, তার পরিবারের আর্থিক অবস্থা একেবারেই ভালো ছিল না। দেনার দায়ে ডুবেছিলেন তার প্রযোজক বাবা তাহির হুসেন। মা কত কষ্ট করে আমির ও ওর ভাইবোনদের মানুষ করেছেন। সেই কথাই জানান মিস্টার পারফেকশনিস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *