হলে গিয়ে কাঁদলেন বর্ষা, বললেন হয়তো আর সিনেমা বানাবো না

ঈদুল আজহায় ১০৭ হলে মুক্তি পেয়েছে অনন্ত জলিল-বর্ষা অভিনীত ছবি ‘দিন দ্য ডে’। মুক্তি পাওয়ার পর সিনেমা নিয়ে কিছু মানুষ নেতিবাচক কথা ছড়াচ্ছে বলে দাবী অনন্ত বর্ষা দম্পতির। এবার এই সমালোচনাকারীদের উপর ক্ষোভ প্রকাশ করেছেন বর্ষা।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মধুমিতা সিনেমা হল পরিদর্শনে গিয়ে বর্ষা উপস্থিত সাংবাদিকদের বলেছেন, ‘একটা বিষয় খুব দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, সেটা যে কে বা কারা জানি না…নেগেটিভ কিছু কথাবার্তা তাঁরা ইচ্ছাকৃতভাবে প্রচার করার চেষ্টা করছে। বিশেষ করে আমার সিনেমা বাদ দিয়ে আমাদের… ব্যক্তিগত স্বার্থে আমাদের ডাউন করা চেষ্টা করছে। আসলে আমি খুব কষ্টই পেলাম ভালো জিনিস কেন মানুষ প্রশংসা করতে পারে না। আজকে যদি আমরা চলচ্চিত্র না করি, বের হয়ে যাই তাহলে আমাদের কিছুই হবে না, আমরা যে চেষ্টা করছি ভাল একটা সিনেমা দিতে… আমি জানি না মানুষজন কেন মিথ্যা কথা বলে নিউজ রটাচ্ছে। আমার মনে হয় যেটা সত্যি সেটা করানো উচিত।’ 

বক্তব্যের এই পর্যায়ে এসে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে শুরু করেন বর্ষা। জানান, “অনেকেই বলছে, আমরা আমাদের গার্মেন্টস কর্মী এনে সিনেমা দেখাচ্ছি। কীভাবে সম্ভব মানুষ দেশে গিয়েছে তাঁরা ঈদ করার জন্য, কীভাবে লোক পাব এখন, এটা কি হতে পারে…। ‘নেত্রী : দ্যা লিডার’ আমারা শুটিং করেছি হতে পারে… এটা শেষ না করতে পারি, এটাই আমাদের জীবনের শেষ সিনেমা। এরপর আমরা আর করব না, যদি মানুষ এভাবে আমাদের ছোট করে… ছোট করার চেষ্টা করে গার জোরে। আর কিছু বলতে চাই না।”

‘দিন : দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। নানা সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেবেন তিনি।

সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।