ট্রেলারে গোয়েন্দা ‘কাইজার’ হয়ে এলেন আফরান নিশো

By | July 4, 2022

বুধবার রাজধানী ঢাকায় একটি প্রেস ইভেন্টে ওয়েব সিরিজট কাইজার এর ট্রেলার রিলিজ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরিজটির কলাকুশলী, ভক্ত এবং বাংলাদেশের শীর্ষ গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ। আগামী ৮ জুলাই থেকে হইচই এ সিরিজটি দেখা যাবে। সিরিজটি বানিয়েছেন পরিচালক তানিম নূর। 

কাইজার সিরিজে নাম ভূমিকায় অভিনয় করেছেন আফরান নিশো। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, মোস্তাফিজুর নূর ইমরান, শঙ্খ জামান, শতাব্দী ওয়াদুদ, সুমন আনোয়ার, ইমতিয়াজ বর্ষণ, সৌম্য জ্যোতি ও শিশুশিল্পী ঋদ্ধি। 

গল্পে এডিসি কাইজার চৌধুরী একজন হোমিসাইড ডিটেকটিভ। সে ভিডিও গেম অ্যাডিক্ট। হোমিসাইড ডিটেকটিভ হলেও সে রক্ত ভয় পায়। অনিয়ন্ত্রিত জীবন-যাপন এবং ভিডিও গেম আসক্তির জন্য তার ব্যক্তিগত জীবন বিপর্যস্ত। ডিপার্টমেন্টেও তার খুব সুনাম নেই। কিন্তু ডিটেকটিভ হিসেবে সে প্রথম শ্রেণীর। তার বুদ্ধিদীপ্ততার জন্যই সে এখনো চাকরিতে বহাল রয়েছে। কাইজারের ছোটবেলার বন্ধু অম্লান (মোস্তাফিজুর নূর ইমরান) এবং তন্ময় (শঙ্খ জামান)। কাইজারের অসংখ্য দোষ রয়েছে কিন্তু জীবনের গভীরে উঁকি দিলে  দেখা যায় সেও একজন সংবেদনশীল মানুষ। গুলশানে একটি ফ্ল্যাটে প্রভাবশালী পরিবারের দুই তরুনীকে নৃশংসভাবে খুন করা হয়। এই জোড়াখুনের রহস্য সমাধানের দায়িত্ব এসে পড়ে এডিসি কাইজারের উপর। এরকম একটি গল্প নিয়েই কাইজার সিরিজটি আবর্তিত হয়েছে। 

কাইজারের ট্রেলার রিলিজ প্রসঙ্গে আফরান নিশো বলেন, “খুব ভাল লাগছে। ফার্স্ট লুক রিভিলের পর দর্শকেরা তা সাদরে গ্রহণ করেছে। ট্রেইলারটা, সর্বোপরি সিরিজটাও দর্শকদের কাছে সমাদৃত হবে বলে আমার বিশ্বাস। কাইজার আমার জন্য বেশ নতুন ধরণের চরিত্র। কাজটা আমি আনন্দের সাথে বেশ আগ্রহ নিয়ে করেছি।”

সিরিজটির পরিচালক তানিম নূর বলেন, “ছোটবেলা থেকে বিভিন্ন গোয়েন্দা গল্প পড়ে বড় হওয়ায় সব সময় আমার ইচ্ছা ছিল বাংলাদেশের প্রেক্ষাপটে একটি গোয়েন্দা চরিত্র তৈরি করার। যেহেতু কাইজার আমার ছোটবেলার অনুপ্রেরণা থেকে নির্মাণ করা একটা সিরিজ, এটা আমার জন্য বেশ বড় একটা চ্যালেঞ্জ ছিল। চ্যালেঞ্জে কতটা সফল হয়েছি সেটা এখন দর্শকেরা ভাল বলতে পারবেন।”

কাইজার সিরিজ নিয়ে নির্মাতা এবং এর কলাকুশলীরা বেশ আশাবাদী। কেননা বাংলাদেশে গোয়েন্দা চরিত্র নিয়ে উল্লেখযোগ্য কাজ যৎসামান্য। সিরিজটির গল্প, পরীক্ষিত অভিনয়শিল্পী সর্বোপরি এই সিরিজটির একটি ফ্রাঞ্চাইজি হিসেবে আত্মপ্রকাশ করার সম্ভাবনাই এই আশাবাদের উৎস। শীর্ষস্থানীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই এর ব্যানারে নির্মিত এই সিরিজটি প্রযোজনা করেছে ফিল্ম সিন্ডিকেট।

   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *