অভিনব প্রচারণায় আলোচিত ‘দিন দ্য ডে’,আসছে ঈদে

By | July 4, 2022

রাজধানী এবং দেশের বিভিন্ন জেলা-উপজেলা শহরের দেয়ালে দেয়ালে টাঙানো পোস্টার। হাতমাইকেও চলছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রচারণা। শুধু বিশ্ববিদ্যালয় নয়,সিএনজি, অটোরিকশা,বাস’সহ বিভিন্ন যানবাহন দেখা যাচ্ছে ‘দিন দ্য ডে’ সিনেমার পোস্টার।এতে করে আগ্রহ বাড়ছে সাধারণ দর্শকের মধ্যে। পাশাপাশি অনন্ত জলিলের ব্যাতিক্রমী প্রচারণাও নজর কাছে সবার। বিগত দিনগুলোতে এই ধরনের প্রচারণা বাংলা চলচ্চিত্রে দেখা যায়নি। এ ক্ষেত্রে প্রচারণায় নতুন এক দৃষ্টান্ত স্থাপন করলেন এই প্রযোজক-চিত্রনায়ক।

আসন্ন ঈদে মুক্তি পাচ্ছে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত বহুল প্রতিক্ষিত অ্যাকশন থ্রিলার সিনেমা ‘দিন দ্য ডে’।এ উপলক্ষে মাসখানেক আগে থেকেই শুরু হয়েছে হলবুকিং। সবকিছু ঠিকঠাক থাকবে প্রায় ১০০ সিনেমা হলে মুক্তি পাবে সিনেমাটি।

এদিকে ইতিমধ্যে সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে আলোচনা। দ্রৃষ্টিনন্দন পোষ্টার, গান এবং ট্রেলার আর অভিনব প্রচারণায় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে ‘দিন দ্য ডে’ সিনেমাটি। সম্প্রতি সিনেমাটির মুক্তিকে ঘিরে অভিনব প্রচারণায় ব্যস্ত রয়েছে পুরো টিম।

গত ২৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) হাজির হন অনন্ত-বর্ষা। সেখানে নিজেদের নতুন সিনেমার প্রচারণা চালান তারা। সেই ধারাবাহিকতায় সোমবার (৩ জুলাই) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গেলেন এই জুটি।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’। এই সিনেমার বাংলাদেশের অংশের প্রযোজক অনন্ত জলিল। অর্থাৎ বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে, তিনি সেই অংশটুকুতেই লগ্নি করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক। সবমিলিয়ে এ সিনেমাটির ব্যয় ১০০ কোটি টাকা।

বাংলাদেশ থেকে যারা প্রবাসে যান, তারা বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরান এই চার দেশ মিলিয়ে ‘দিন দ্য ডে’ সিনেমায় উঠে আসবে সেই সব লোহমর্ষক প্রেক্ষাপট।

ইরানের নির্মাতা মুর্তজা অতাশ জমজমের পরিচালনায় এতে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে পর্দায় হাজির হবেন অনন্ত জলিল। নানা রকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসীগোষ্ঠীকে দমন অভিযানে অংশ নেবেন তিনি। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হয়েছে। অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এই সিনেমাটিতে নিজেই নিজেকে ছাড়িয়ে গেছেন অনন্ত জলিল। এ ছাড়াও বাংলাদেশ ও ইরানের অভিনয়শিল্পীরা বিভিন্ন চরিত্রে রূপদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *