নিয়মের তোয়াক্কা না করে পদ্মা সেতুতে ছবি তোলার হিড়িক

নিয়ম ভাঙার যেন মহোৎসব চলছে পদ্মা সেতুতে। রোববার (২৬ জুন) ভোর থেকে যান চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেওয়া হলে উৎসুক জনতা ভিড় জমায়। অনেককে টিকটক করতে দেখা গেছে আবার অনেককে সেতুর রেলিংয়ের পাশে দাঁড়িয়ে ছবি তুলতে দেখা গেছে। 

 

গতকাল শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় অনেকে নিরাপত্তা বেষ্টনি অতিক্রম করে পদ্মা সেতুতে উঠে পড়েন। 

 

এর আগে বৃহস্পতিবার পদ্মা সেতুর ওপর কোনো যানবাহন দাঁড় করানো এবং যানবাহন থেকে নেমে ছবি তোলা যাবে না বলে বিজ্ঞপ্তি জারি করে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। 

 

এতে বলা হয়, পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টায়, পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা/হাঁটা সম্পূর্ণ নিষেধ।

 

বিশেষভাবে জানানো যাচ্ছে যে, তিন চাকা বিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি, অটোরিকশা ইত্যাদি), পায়ে হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না, গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না, সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।

 

কিন্তু যান চলাচলের জন্য সেতু উন্মুক্ত করে দেওয়ার পর অনেকেই এ নির্দেশনা মানছেন না।