প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন সাবেক যোগাযোগমন্ত্রী

By | June 25, 2022

মাওয়া প্রান্তে সুইচ টিপে বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী মঞ্চে তার পা ছুঁয়ে সালাম করেন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। সেখানে তৎকালীন সেতু বিভাগের সচিব মোশাররফ হোসেন ভূঁইয়াও ছিলেন।

 

এসময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধানমন্ত্রীর কন্যা সায়েমা ওয়াজেদ পুতুল, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। পরে মোনাজাতে অংশ নেন সবাই। 

 

এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময় করেন সাবেক যোগাযোগ মন্ত্রী। এসময় শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করেন আবুল হোসেন। তার মাথায় হাত রেখে আশীর্বাদ করেন সরকার প্রধানও। 

 

আবুল হোসেন ও মোশাররফ হোসেনের বিরুদ্ধে পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ উঠেছিল। এজন্য যোগাযোগমন্ত্রীর পদ থেকে পদত্যাগে বাধ্য হন আবুল হোসেন। আর মোশাররফ হোসেনকে জেলে যেতে হয়।

 

এ অভিযোগে পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে যায় বিশ্ব ব্যাংক। তবে পরে কানাডার আদালতে পদ্মা সেতুতে দুর্নীতির কোনো প্রমাণ মেলেনি। ফলে অভিযোগ থেকে মুক্তি পান আবুল হোসেন ও মোশাররফ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *