পদ্মা সেতুর থিম সং লেখার পেছনের গল্প শোনালেন কবির বকুল

দেশি-বিদেশি সকল ষড়যন্ত্রকে ডিঙিয়ে বাঙালি জাতির মুকুটে লেগেছে আরেকটি গর্বের পালক। দীর্ঘ প্রতীক্ষার পর বাস্তবায়িত হয়েছে বাংলাদেশের স্বপ্নের পদ্মা সেতু। শনিবার (২৫ জুন) সকাল ১০টায় দৃষ্টিনন্দন এই সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে উৎসবে মেতেছে সারা দেশের মানুষ। এ উৎসবের আলো আরও উজ্জ্বল করলো জনপ্রিয় গীতিকবি কবির বকুলের লেখা পদ্মা সেতু নিয়ে থিম সংটি। আর এ গানটিতে কণ্ঠ দিয়েছেন কিংবদন্তী সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, মমতাজ বেগম, রেজোয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার, ইমরান মাহমুদুল ও দিলশাদ নাহার কনাসহ মোট ১০ জন তারকা শিল্পী।

শনিবার সকালে এই গানটি বাজিয়েই পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। ‘বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, তুমি দিলে পদ্মা সেতু’ শিরোনামের গানটির সুন্দর কথামালা লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুল। তার দাবি, মাত্র এক দিনের মধ্যে অসম্ভব সুন্দর এই গানটি তিনি লিখেছেন। সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে সেই গল্পই শোনালেন গীতিকার।

এ প্রসঙ্গে কবির বকুলের কাছে জানতে চাইলে। তিনি বলেন,‘আমি এখনো স্বপ্নের মধ্যে আছি। কারণ, আমাদের স্বপ্নের পদ্মা সেতু, সেই সেতু নিয়ে গান লেখা। এটা ইতিহাসের একটা অংশ হয়ে যাওয়া।’

গীতিকার জানান, ‘শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ভাই আমাকে গানটি লেখার প্রস্তাব দেন। বলেন, পদ্মা সেতুর একটি থিম সং হবে, আপনি গানটা লিখবেন। প্রস্তাবটা পাওয়ার পর থেকেই আমি খুব এক্সসাইটেড ছিলাম। শঙ্কা ছিল, গানটা আমি শেষ পর্যন্ত লিখতে পারব কি।”