বানভাসি দুইশো পরিবারের পাশে মাহি’র টিম

দেশের উত্তর-পূর্ব অঞ্চল সিলেট ও সুনামগঞ্জের মানুষ স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছেন। সেখানকার প্রতিটি জেলার একেকটি উপজেলা পরিণত হয়েছে বিচ্ছিন্ন দ্বীপে। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ। পার করছেন দুর্বিষহ দিন। সমাজের বিভিন্ন অঙ্গনের মানুষের পাশাপাশি তাদের পাশে দাঁড়াচ্ছেন শোবিজ তারকারাও।

এবার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ালেন ছোটপর্দার এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী সামিরা খান মাহি।

এ প্রসঙ্গে সামিরা খান মাহি বলেন,‘আমার জন্মস্থান সিলেটে। কিন্তু কাজের সুবাদে ঢাকায় থাকি।যখন শুনলাম আমার চঞ্চলের মানুষ দুর্বিষহ দিন কাটাচ্ছেন।তখন আর কিছু না করে বসে থাকা যায়না। সেই জন্য কাছের কয়েকজন বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা মিলে একটা ফান্ড গঠন করি।সেটাই একদিনের মধ্যে। সেই ফান্ড থেকে যে অর্থটা আমরা এক করতে পেরেছি তা ২০০ পরিবার ১২ কেজি করে খাবার প্রস্তুত হয়েছে।ইনশাআল্লাহ আজকে সিলেটে আমাদের খাবার পৌঁছে গেছে। সেখানে আমাদের টিমের সদস্য অক্লান্ত পরিশ্রম করেছে গত কয়েকদিন পরে এই ত্রাণ তৎপরতার জন্য। ইচ্ছে আছে সামনে আরও বড় কিছু করার সিলেটের মানুষের জন্য। সবার দোয়া ও ভালোবাসা থাকবে ইনশাআল্লাহ সামনে আমাদের টিমের সদস্যরা মিলে আরও কিছু করবে সামনে।”

সামিরা মাহি আরও বলেন,‘আমার নিজের খুবই ইচ্ছে ছিল সিলেটে যাওয়ার। কিন্তু যাওয়া হলো না।কারণ সামনে ঈদের ১৫ দিনের মত বাকি আছে। বেশ কয়েকটি নাটকের শুটিংয়ের টেড আগে থেকেই চুড়ান্ত করা আছে। এখন আমি যদি ডেটাগুলো ক্যান্সেল করি তাহলে প্রযোজক সহ অনেক মানুষের ক্ষতি হবে। সেই জন্য আমি চাইনি যে, একটা অঞ্চলের মানুষের জন্য ভালো কাজ করতে গিয়ে আরেকটা জায়গার মানুষের ক্ষতি হোক। সেই আমি টিম পাঠিয়েছি তাদের সঙ্গে সবসময় মুঠোফোন যোগাযোগ হচ্ছে। কোনো সমস্যা না খুবই সুন্দর করে তাঁরা মানুষের মধ্যে আমাদের উপহার পৌঁছে দিচ্ছেন।”

সবশেষে মাহি বলেন, চাইলে আপনারাও সেখানে অংশীদার হতে পারেন।