দোলা’র সঙ্গে হাবিবের নতুন চমক

তরুণ কণ্ঠশিল্পী দোলা ফারুক।গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায় হলেও, শৈশব-কৈশোর কেটেছে ইট,পাথর আর কংক্রিটের শহর সাভারে।কারণ জন্মের পর বাবা-মায়ের পেশার সুবাদে থাকতে হয়েছে শহরে।শহরে শেষ করেছেন স্কুল-কলেজের গণ্ডি।তবে ছুটির সময় দাদুর বাড়িতে যাওয়া হয় তার। ছোটবেলা থেকে দোলার রয়েছে সংগীতের সঙ্গে সখ্যতা। দোলার বাবা ফারুক হোসন সংগীত প্রেমী ছিলেন। মা কোহিনূর বেগম গৃহিণী হলেও চাইতেন তাঁর মেয়ে গানের সঙ্গে থাকুক। কিন্তু জীবন আর বাস্তবতার কারণে দোলাকে ছুটতে হয়েছে পড়াশোনার পিছনে,হয়েছেন একজন চিকিৎসকও। কিন্তু সবসময়ই দোলার গানের প্রতি ছিল গভীর প্রেম।তাই দোলা পড়াশোনার পাশাপাশি গানটাকেও সঙ্গে নিয়ে চলছেন। মা ও ভাবি নিপা’র অনুপ্রেরণায় দোলার জীবনে সংগীতে প্রথম দোলা দেয় ২০২০ সালে। কারণ  ২০২০ তার প্রথম মৌলিক গান রিলিজ হয়।আর এ গানটির শিরোনাম ‘তোমাকে চাই’।গানটিতে দোলার সঙ্গে কণ্ঠ দিয়েছিলেন শাওন গানওয়ালা।গানটি সেসময় প্রশংসিত হলেও। আলোচনায় আসেনি সেভাবে। তবে থেকে থাকেনি দোলা পড়াশোনা আর গান এই দুই দিয়ে তার ছুটে চলা। এরমধ্যেই দোলার জীবনের এসে আরও এক বসন্ত জনপ্রিয় সংগীত পরিচালক-গায়ক হাবিব ওয়াহিদ কাছ থেকে। যিনি গত কয়েক বছরে তরুণ মেধাবী গায়িকাদের কাজের সুযোগ করে দিয়েছেন। এবার সেই সুযোগ পেলেন দোলা ফারুক।গাইলেন হাবিবের ‘কেন আজও মন’ নামের নতুন একটি গান।আর এ গানটির কথা লিখেছেন অমিতা কর্মকার। গানটির সুর-সংগীতায়োজন করেছেন হাবিব ওয়াহিদ। সম্প্রতি হাবিবের নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটির লিরিক্যাল ভিডিও। পাশাপাশি বেশ কিছু অ্যাপেও শুনতে পাওয়া যাচ্ছে গানটি।

গানটি মুক্তির পর নেটিজেনদের প্রশংসা কুড়াচ্ছেন হাবিব-দোলা। শিহাব নামে একজন লিখেছেন, ‘হাবিব ভাই চমক দিলেন। গানটা মন ছোঁয়ে গেলো। ভালো থাকবেন।’  আরেফিন লিখেছেন, ‘ছাইয়ের নিচে উত্তপ্ত কয়লা।’

আশিক নূর লিখেছেন, ‘অপেক্ষায় ছিলাম গানটি কখন দেবেন। প্রতিটি কথা কলিজায় লাগছে।’ এমন অসংখ্য মন্তব্য শোভা পাচ্ছে কমেন্ট বক্সে। এ পর্যন্ত গানটির ভিউ দাঁড়িয়েছে প্রায় আড়াই লাখ।

দোলা ফারুক অভিব্যক্তি প্রকাশ করে বলেন, ‘এই জার্নিটা আমার জন্য মোটেও সহজ ছিল না। কিন্তু হাবিব স্যারের কাছ থেকে অনেক কিছু শিখেছি। একজন লিজেন্ডের সঙ্গে গাইতে পেরে নিজেকে ভাগ্যবান ও সম্মানিত বোধ করছি। আশা করছি, গানটি সবার পছন্দ হবে।