খালেদার হার্ট অ্যাটাক, রিং পরানো হয়েছে: ফখরুল

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে। চিকিৎসকদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

মির্জা ফখরুল জানিয়েছেন, চিকিৎসকরা শনিবার (১১ জুন) দুপুরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার এনজিওগ্রাম করেছেন। তার হার্টের মূল আর্টারিতে ৯৯ শতাংশ ব্লক ধরা পড়েছে। চিকিৎসকরা সফলভাবে সেখানে রিং বসিয়েছেন। চিকিৎসকরা আশা করছেন, তিনি আপাতত হৃদরোগ থেকে মুক্তি পাবেন।

 

এর আগে গতকাল রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন খালেদা জিয়া। রাত ৩টা ২০মিনিটে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।

 

শনিবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে এসব তথ্য জানিয়েছেন মির্জা ফখরুল। 

 

মির্জা ফখরুল বলেন, ‘গতকাল রাতে তিনি (খালেদা জিয়া) অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভর্তি করার পর ওনার আরেকটি উপসর্গ দেখা দেয়। তার শ্বাসকষ্ট শুরু হয়।’

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন—ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জ‌া আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।