শিরিন আলমের ক্যারিয়ারে ‘জল জোছনা’

পদধ্বনি থিয়েটারের আঙ্গিনা থেকে ছোটপর্দায়,তারপর তার ব্যস্ততা ছিল চলচ্চিত্রে। আঞ্জুমান আরা বেগম থেকে হয়ে উঠলেন  শিরিন আলম।এখন মিডিয়ায় শিরিন আলম নামেই নন্দিত এই অভিনেত্রী।তিনি সময়ের সঙ্গে দারুণভাবে নিজেকে মানিয়ে নিতে পারেন। টিভি খুললেই যেন,দেখা মেলে তার। তাইতো তার সময়ের প্রায় সব অভিনেত্রী অবসরে চলে গেলেও তিনি এখনো সমান ব্যস্ত।কাজেই তার স্বস্তি, তবে গড়পড়তা কাজে অযথা সময় নষ্ট করার মানুষ তিনি নন। কি বিজ্ঞাপন, কি নাটক কিংবা সিনেমা, সব জায়গায় শিরিন আলম মানেই চমক। গত কয়েক বছরে বেশকিছু সিনেমায় তার অভিনয় বৈচিত্র্য দর্শককে নতুনভাবে তাকে নিয়ে ভাবতে শিখিয়েছে।

ছবি:শিরিন আলম (আঞ্জুমান শিরিন)।

শিরিন আলম বলেন, ‘এখন আর ছকে বাঁধা কাজ করতে ইচ্ছে করে না খুব একটা। ভালো গল্প ও চরিত্র পেলেই কাজ করতে মন চায়। একটি ভালো চরিত্রের জন্য পরিশ্রম করলেও তা সার্থক মনে হয়। কিন্তু আমাদের বাস্তবতা তো ভিন্ন অনেক সময় ইচ্ছের বিরুদ্ধে গিয়ে কিছু কাজ করতে হয়।”

এদিকে,আগামী (২৪ জুন) পর্যন্ত একটানা টিভিনাটক ও সিনেমা- দুই মাধ্যমেই সমান ব্যস্ত থাকবেন জনপ্রিয় এই অভিনেত্রী থাকবেন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।আর এ সিনেমাটির নাম ‘জল জোছনায়’।এতে নায়িকার মায়ের ভূমিকা দেখা যাবে তাকে।ছবিটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা মেহেদী হাসান।

ছবি:শিরিন আলম (আঞ্জুমান শিরিন)।

নতুন সিনেমা প্রসঙ্গে শিরিন আলম বলেন,‘ বরাবরই চেষ্টা করি আমার চরিত্রটি সুন্দরভাবে ফুটিয়ে তুলতে।কারণ দর্শক দীর্ঘদিন ধরে আমার অভিনয়ে আস্থা রাখেন,একজন অভিনেত্রী হিসেবে আমাকে সম্মান করেন ও ভালোবাসেন। অন্য ছবিগুলোতেও আমার চরিত্র বুঝে পরিচালকের নির্দেশনা মেনে কাজ করছি। আশা করছি এগুলো ভালো কিছু হবে।”