প্রথম সিনেমায় সাফল্য সুমির

By | May 23, 2022

শাহনাজ সুমি।ছোটপর্দার অভিনয়শিল্পী। বয়স যখন আড়াই বছর তখন থেকেই নাচের সাথে তার সখ্যতা শুরু। সেই থেকেই স্বপ্ন বুনে চলছেন। এরপর ২০১৬ সালে চ্যানেল আই সেরা নাচিয়ের সিজন থ্রি’তে সেরা দশে ছিলেন।এরপর বেশ কিছু নাটক ও বিজ্ঞাপন চিত্রে কাজ করে দর্শক মহলে বেশ প্রশংসা কুড়িয়েছেন এই নৃত্যশিল্পী। ধীরে-ধীরে ছোটপর্দার গণ্ডি পেরিয়ে এখন তিনি সিনেমার নায়িকা।বর্তমানে সিনেমায় তার ধ্যান ও জ্ঞান।

শুক্রবার (২০মে) দেশের ২০টি প্রেক্ষাগৃহে এবং উত্তর আমেরিকার ৯১টি হল এবং সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে সুমি অভিনীত প্রথম সিনেমা ‘পাপ-পুণ্য’ পাশাপাশি রাজধানীর মাল্টিপ্লেক্সগুলোতে ‘পাপ পুণ্য’র প্রদর্শনীতে উল্লেখযোগ্য দর্শকের উপস্থিতি দেখা গেছে। ২৭ মে উত্তর আমেরিকার আরও ২১টি হলে মুক্তি পাবে।

এ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে রূপালী পর্দায় দর্শক তাকে প্রথম দেখল। প্রথম সিনেমা দিয়েই বাজিমাত করলেন তিনি।ছবিটি এখন পর্যন্ত বহু দর্শক দেখেছেন। জীবনের গল্প উঠে এসেছে এ সিনেমায়। যথারীতি মুক্তিযোদ্ধা,জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা, চঞ্চল চৌধুরী  ও আফসানা মিমি তাঁরা দুজনেই তাদের চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন।নিজের চরিত্রে অভিনেতা হিসেবে মেধার পরিচয় দিয়েছেন সিয়াম আহমেদ। শাহনাজ সুমি সিনেমাতে প্রথম হিসেবে অভিনেত্রী হিসেবে নিজের যোগ্যতারই ছাপ রেখেছেন। যারাই সিনেমাটি দেখছেন, সুমির চরিত্রটিরও প্রশংসা করছেন অনায়াসে।সিনেমাটি মুক্তি পেয়েছে মাত্র দু’দিন পার হয়েছে।দিন-দিন হলে হলে ‘পাপ-পুণ্য’ দেখার আগ্রহ বাড়ছে দর্শকের। যে কারণে ‘পাপ পূর্ণ্য’ টিমও আছেন বেশ খোশমেজাজে। নিজের প্রথম অভিনীত সিনেমার সাফল্যে এবং আলোচনায় আনন্দে-উচ্ছ্বাসে মেতে উঠেছেন সুমি। পরিচিত যারাই হলে গিয়ে সিনেমাটি দেখছেন বলা যায় প্রত্যেকেই সুমির অভিনয়ের প্রশংসা করছেন। প্রথম সিনেমায় অভিনয়ের এই প্রাপ্তি যেন আগামীদিনে আরও ভালো ভালো গল্পে অভিনয় করার অনুপ্রেরণার জোগান দিল সুমিকে। ‘পাপ পূর্ণ্য’ সিনেমাটি পরিচালনা করেছেন গিয়াস উদ্দিন সেলিম।সিনেমাটিতে অভিনয় এবং প্রাপ্তি প্রসঙ্গে সুমি বলেন, আমার অভিনয় জীবনের সবচেয়ে বড় প্রাপ্তির বছর। এই প্রাপ্তির কথা, দর্শকের ভালোলাগার কথা, ভালোবাসার কথা, আমার সারা জীবন মনে থাকবে।

শাহনাজ সুমির ভ্যাষ,দর্শকের সঙ্গে সিনেমা হলে বসে ‘পাপ পণ্য’ দেখার সুযোগ হয়েছে আমার। উপস্থিত সবার ইতিবাচক মন্তব্য পেয়েছি, যা সামনে আমার ক্যারিয়ারে ভালো কাজের ক্ষেত্রে অনুপ্রেরণা জোগাবে। আর প্রথম সিনেমায় এমন পজিটিভ রেসপন্সে আমাকে আশাবাদী করেছে। ইনশাআল্লাহ সবার দোয়া ও ভালোবাসা থাকলে ভবিষ্যতে আরও সুন্দর কাজ উপহার দিতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *