৯০ সেকেন্ডের ট্রেলার দেখে পুরো ছবি নিয়ে মন্তব্য করতে পারেন না: শ্যাম বেনেগাল

By | May 22, 2022

কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিনে প্রকাশ করা হয়  ‘মুজিব’এর ট্রেলার।  ট্রেলারটি প্রক্যাশ্যে আসার পর থেকেই বাংলাদেশের দর্শক হতাশা প্রকাশ করছেন। 

ছবিটিতে নায়ক আরিফিন শুভর মেকআপ, ভিএফএক্স, ইতিহাসের সঙ্গে ট্রেলারের দৃশ্য না মেলার মতো অনেক অসামঞ্জস্যতা নিয়ে চলছে এই সমালোচনা।  এর বিপরীতে ছবিটির পরিচালক শ্যাম বেনেগাল বলছেন, ‘মানুষ কেন বিরক্ত আমি ঠিক বুঝতে পারছি না। শুনেছি তারা নেতিবাচক মন্তব্য করেছেন। আমি সোমবার (২৩ মে) অফিসে গিয়ে দেখব তারা কী মন্তব্য করেছেন। 

এইসব সমালোচনা নিয়েই  দ্য টেলিগ্রাফ অনলাইনকে দেয়া সাক্ষাৎকারে বেনেগাল বলেন,  এখনও কেউ সিনেমাটি দেখেননি। মাত্র তো ৯০ সেকেন্ডের একটি ট্রেলার এসেছে। তা দেখে আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। এই মুহূর্তে আপনি শুধু ট্রেলার নিয়ে কথা বলতে পারেন। 

কান চলচ্চিত্র উৎসবে এর উপস্থাপনা বেশ ভালো ছিল বলে মন্তব্য করেছেন শ্যাম বেনেগাল।। সেখানে বাংলাদেশের মন্ত্রীও উপস্থিত ছিলেন।

 বায়োপিক নির্মাণে শ্যাম বেনেগালের হাত বেশ পাকা। মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও সত্যজিৎ রায়কে নিয়েও এ ধরনের সিনেমা বানিয়েছেন তিনি। মুজিব: একটি জাতির রূপকার নির্মাণের মাধ্যমে এক যুগ পর বায়োপিক নির্মাণ করলেন এই নির্মাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *