জে কে মজলিশের সাউন্ড অব বেঙ্গলে পাওয়া যাবে হারিয়ে যাওয়া বাংলা গান

By | May 21, 2022

সুরকার ও সংগীত পরিচালক জে কে মজলিশ নতুন একটি অনুষ্ঠান নিয়ে আসছেন। যেখানে তিনি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের হারিয়ে যাওয়া গানগুল খুঁজে বের করে আনবেন। এরপর সেগুলোকে নতুন সংগীতায়োজনে উপস্থাপন করবেন।

অনুষ্ঠানটির নাম দেওয়া হয়েছে ‘সাউন্ড অব বেঙ্গল’। সম্প্রতি এই অনুষ্ঠানের জন্য মাছরাঙা টেলিভিশনের সঙ্গে চুক্তিস্বাক্ষর করেছেন জে কে মজলিশ। শিগগিরই এটির প্রচার শুরু হবে বলে জানিয়েছেন তিনি। টিভির পাশাপাশি গানগুলো আসবে ইউটিউবেও।

জে কে মজলিশ বলেন, ‘হারিয়ে যাওয়া লোক গানসহ হাজারো বাংলা গানকে বাঁচিয়ে রাখার দায়িত্ববোধ থেকেই এই নতুন প্রচেষ্টা। এবার অনুষ্ঠানটির পরিকল্পনা ও গবেষণা আমি নিজে করছি, আর থাকছে কিছু নতুন চমক।’

মাছরাঙা টিভির সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটির প্রযোজক হিসেবে দায়িত্ব পালন করবেন সাইফুল ইসলাম।

এর আগে আরটিভিতে লোকগানের ফিউশনধর্মী অনুষ্ঠান ‘ফোক স্টেশন’-এর চারটি সিজনের সংগীত পরিচালনা করেছেন জে কে মজলিশ। এর বহু গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে। ইউটিউবে হয়েছে কোটি কোটি ভিউ।

গত ঈদুল ফিতরে জে কে মজলিশের সংগীতায়োজনে লোপা ও বেলাল খানের ‘সুবহানাল্লাহ’, রুমানা ইসলামের ‘ছোট্ট এই বুকে’ ও আসিফ আকবরের ‘টকবক বকবক’ গানগুলো প্রকাশিত হয়েছে। বর্তমানে আরও কিছু অডিও গান ও চলচ্চিত্রের সংগীত পরিচালনা নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *