শ্রীজাতর কথায় ঢাকা-কলকাতার প্রেম, গাইলেন ঢাকার গায়িকা

By | May 16, 2022

বাংলা ভাষার আধুনিক যুগের কবিদের মধ্যে  অন্যতমশ্রীজাত বন্দ্যোপাধ্যায়। তার লেখা কবিতায় মুগ্ধ হয়ে থাকেন অনেকেই। এই কবির লেখা গানে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের কণ্ঠশিল্পী ফাল্গুনী সরকার ফাগুন। গানটির শিরোনাম ‘দুই শহর প্রেম’। 

দুই বাংলার প্রাণের শহর ঢাকা ও কলকাতার প্রেম নিয়ে  লেখা হয়েছে গানটি।  জয় সরকারের সুর ও সংগীত আয়োজনে  গানটির ভিডিওচিত্র নির্মাণ করেছেন ঢাকার  নোমান রবিন।

গানটির গীতিকার কবি শ্রীজাত বলেন, ‘আমার খুব সৌভাগ্য যে আমি এরকম একটা গানে কাজ করতে পারছি।  আমি গানটি লিখতে গিয়ে ইমোশনাল হয়ে গিয়েছিলাম। ঢাকা-কলকাতার কত শত বছরের বোঝাপড়া! কত কত গল্প, কান্না, সুখ, সাহিত্য আষ্ঠেপিষ্ঠে জড়িয়ে। কাকে ছেঁড়ে কাকে ধরব? এটা শুধুমাত্র একটা গান না, এটা একটা দলিল একটা ইতিহাস একটা সংস্কৃতিও বটে।’ 

কণ্ঠশিল্পী ফাল্গুনী সরকার, ‘এটা আমার জন্য বড় প্রাপ্তির। এই গানের সঙ্গে সম্পৃ্ক্ত সবাই অনেক বড় মাপের মানুষ। তাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও দারুণ। আশা করি গানটি সবার পছন্দ হবে।’

নির্মাতা  নোমান রবিন বলেন, ওপার বাংলার মেধাবী সুরকার ও সংগীত পরিচালক জয় সরকার। এপার বাংলার কণ্ঠশিল্পী ফাগুনকে দিয়ে দুর্দান্ত এক প্রেমময় গান সৃষ্টি করেছেন। দুই শহরের মানুষের ইমোশন উঠে এসেছে এই গানে। দুই শহরের নাগরিক জীবনের বিভিন্ন মুহূর্ত আর ঐতিহ্য নিয়ে নির্মিত এই  ভিডিওটি দেখে দুই বাংলার দর্শক আবেগী হয়ে যাবেন নিশ্চিত। 

গানটির  প্রকল্পের সমন্বয়কারীর হিসেবে ছিলেন রূপক মজুমদার এবং নির্বাহী প্রযোজক সাম্য সমুব। আগামী ১৯মে গুনগুন মিউজিক ইউটিউব চ্যানেল থেকে দুই শহর প্রেম মিউজিক ভিডিওটি প্রকাশ পাবে বলে জানিয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *