সেই তেঁতুলতলা মাঠে ঈদের নামাজ আদায়

By | May 3, 2022

আলোচিত তেঁতুলতলা মাঠে ঈদের জামাত পড়তে পারা এবারের ঈদুল ফিতরের সবচেয়ে বড় উপহার হিসেবে দেখছেন রাজধানীর কলাবাগানবাসী। আজ মঙ্গলবার (৩ মে) জামাত শেষে এ কথা জানান ছোট-বড় সবাই।

 

সকাল ৮টায় শুরু হওয়া এই জামাতে প্রায় ৬০০ মানুষ ঈদের নামাজ আদায় করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা। গত দুই বছর করোনা মহামারির কারণে এই মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। 

 

এই বছরও তেঁতুলতলা মাঠে থানা স্থাপনের বিষয় সামনে এলে স্থানীয় বাসিন্দাদের মধ্যে শঙ্কা তৈরি হয় ঈদের জামাত নিয়েও। এই মাঠে প্রায় ৫০  বছর ধরে ঈদের জামাত অনুষ্ঠিত হয়ে আসছে বলে দাবি তাদের।

 

অন্যতম আয়োজক এ কে এম কামরুজ্জামান বলেন, ‘মাঠটি শিশুদের জন্য উন্মুক্ত করা হয়েছে। তাতেই আমরা অনেক খুশি। সবকিছুর পরে এ মাঠে ঈদের জামাত আদায় করতে পেরে মহাখুশি।’

 

ঈদের নামাজ আদায় শেষে এক মুসল্লি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠটি আমাদের নতুন করে আবার বরাদ্দ দিয়েছেন। এতে এটি এখন আগের চেয়েও এলাকাবাসীর জন্য বেশি স্থায়ী হয়ে গেছে। মাঠে ছেলেমেয়েরা নির্বিঘ্নে খেলাধুলা করতে পারবে।পাশাপাশি ধর্মীয় থেকে শুরু করে নানা সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

 

কয়েকজন মুসল্লি জানান, মাঠটি দখলমুক্ত হওয়ায় এলাকার সবাই খুশি। খুশিতে এবার রেকর্ডসংখ্যক মুসল্লি ঈদের জামাতে অংশগ্রহণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *