শহীদদের শ্রদ্ধা জানালেন কাঞ্চন-নিপুণ-সাইমনরা

By | April 20, 2022

মহান স্বাধীনতা দিবস শনিবার। প্রতি বছর বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় দিনটি পালন করা হয়। স্মরণ করা হয় স্বাধীনতার জন্য আত্মদানকারী দেশের বীর সন্তানদের। শুক্রবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে এফডিসির শহীদ স্তম্ভে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানান চলচ্চিত্র কর্মীরা।

 

বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর উপলক্ষে এফডিসির শহীদ স্তম্ভে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানানোর সময় উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, উপ মহাসচিব অপূর্ব রানা, চিত্রনায়িকা নিপুণ, চিত্রনায়ক সাইমন, ইমন, নায়িকা শাহনূর সহ আরও অনেকে।

 

এর ঘণ্টাখানেক আগে চলচ্চিত্রের ১৯ সংগঠনের সমন্বয়ে গঠিত সম্মিলিত চলচ্চিত্র পরিষদের পক্ষ থেকে এফডিসিতে মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করা হয়। শোক ও শ্রদ্ধা জানানো হয় ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নিহত অসংখ্য নিরীহ বাঙালিদের জন্য।

 

শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন এসময় বলেন, ‘একাত্তরে ২৫ মার্চ বাংলাদেশের নিরীহ ঘুমন্ত মানুষের উপর যে অত্যাচার চালানো হয়েছে সারাবিশ্বে তা বিরল। সেদিন যারা শহীদ হয়েছিলেন তাদের আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি। তাদের তাজা রক্তের বিনিময়েই আজ আমরা স্বাধীন দেশ পেয়েছি, আমি ইলিয়াস কাঞ্চন হয়েছি।’

 

তিনি বলেন, ‘সেইসাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি আজ। যার স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে আমরা ৯ মাস যুদ্ধের প্রেরণা পেয়েছিলাম, এই দেশ পেয়েছি। আমাদের স্বাধীনতার মান বজায় থাকুক। আজকের দিনে কামনা করি, এই দেশ, দেশের মানুষ, আমাদের চলচ্চিত্র ভালো থাকুক।

 

চিত্রনায়িকা নিপুণ বলেন, ‘সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। আমরা সুন্দর শান্তির একটি দেশ চাই। যে দেশের স্বপ্ন দেখেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সেই স্বপ্নের পথেই হাঁটছি আমরা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *