এক ওয়েব ফিল্মে মেহজাবীন ও পলক

By | April 20, 2022

লেখক রাহিতুল ইসলামের ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’ উপন্যাসকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে ওয়েব ফিল্ম ‘ফ্রিল্যান্সার নাদিয়া’।  নির্মাতা ইমরাউল রাফাত পরিচালনায় গড়ে উঠবে ওয়েব ফিল্মটি। আর এই ফিল্মে একটি বিশেষ দৃশ্যে প্রথমবারের মত  অভিনয় করছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’ এক মেধাবী ও সংগ্রামী গৃহবধূর গল্প। ২০১৯ সালে প্রকাশিত হয় উপন্যাসটি। বিশেষ করে ফ্রিল্যান্সিং পেশার সঙ্গে জড়িত তরুণ-তরুণীদের মধ্যে আলোড়ন তুলেছিল এই বই। অনেকে আবার এই গল্প পড়েই ফ্রিল্যান্সিং পেশার দিকে আকৃষ্ট হন।

 

এই উপন্যাসকে অবলম্বন করে গড়ে ওঠা  ওয়েব ফিল্মে নাদিয়ার চরিত্রে দেখা মিলবে জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরীকে। নারীর ক্ষমতায়নের ওপর নির্মিত এই ফিল্মের একটি বিশেষ দৃশ্যে অভিনয় করছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

প্রথমবারের মতো অভিনয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়ানো প্রসঙ্গে পলক বলেন, “নানা কাজে বেশিরভাগ সময়েই দেশের বিভিন্ন গ্রামাঞ্চলে আমার যেতে হয়। তখন গ্রামের নারীদের সঙ্গে আমার কথাবার্তা হয়, তখন বুঝতে পারি তাদের বেশির ভাগই দাম্পত্য জীবনে দায়িত্বের অদৃশ্য শৃঙ্খলে আবদ্ধ জীবনযাপন করছেন। শুধু এতোটুকুই বুঝতে পারি, সেই নারীদেরও ইচ্ছা জাগে পড়ালেখা করে নিজেদের কাজ দিয়ে সবার সামনে দৃষ্টান্ত স্থাপন করার।

 

“এই ওয়েবফিল্মটি তেমনই একটি গল্প নিয়ে। সে রকম একটি অবস্থান থেকে নারীদের জন্য লেখক রাহিতুল ইসলাম যে অসাধারণ প্রেক্ষাপটে তার গল্প সাজিয়েছেন ও বঙ্গ সেই গল্প পর্দায় ফুটিয়ে তোলার উদ্যোগ নিয়েছে- তারা উভয়ই যথেষ্ট প্রশংসার দাবিদার।”

 

লেখক রাহিতুল ইসলাম বলেন, “আমাদের সমাজকে পরিবর্তন করতে হলে ভালো ভালো সাহসী গল্পগুলোকে ছড়িয়ে দিতে হবে। ফ্রিল্যান্সার নাদিয়া তেমনিই একটি ভালো গল্প।”

 

আসছে ঈদুল ফিতরে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ অ্যাপসে মুক্তি পাবে ওয়েবফিল্মটি। এতে আরও অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দীপ, শামীমা নাজনীন, প্রীতি আলভিসহ অনেকে। এই ওয়েবফিল্মে থাকছে একটি নতুন গানও, গেয়েছেন ‘প্রজাপতি’ খ্যাত শিল্পী আবিদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *