‘কৃষ্ণ সুন্দরী’ হাতে নিয়ে জয়া বললেন, আমি আপ্লুত

গতকাল রাতেই জানা যায়, টানা তৃতীয়বারের মতো বাংলার ফিল্মফেয়ারে ‘সেরা অভিনেত্রী’ নির্বাচিত হয়েছেন বাংলাদেশের জয়া আহসান। এরপর থেকেই বাংলা ভাষাভাষি মানুষের কাছে প্রশংসায় ভাসতে থাকেন এই অভিনেত্রী। এ নিয়ে তাৎক্ষণিক তার প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

শুক্রবার সকালে ফিল্মফেয়ার পুরস্কার নিয়ে মুখ খুলেন জয়া আহসান। সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এই অভিনেত্রী বলেন, ‘পর পর তিন বারের জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হতে পেরে আমি আপ্লুত। শ্রেষ্ঠ অভিনেত্রীর জনপ্রিয় বিভাগে বিনিসুতোয় ছবির জন্য কৃষ্ণ সুন্দরী হাতে এলেন। ধন্যবাদ দর্শক এবং ফিল্মফেয়ার পুরস্কার কর্তৃপক্ষকে, এত ভালোবাসা দেওয়ার জন্য।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে জয়া আরও লেখেন, ‘আমার পরিচালক অতনু ঘোষ বিনিসুতোয় ছবির মধ্যে দিয়ে যে নাগরিক রূপকথা বুনেছেন তার রেশ রয়ে গেল এই প্রাপ্তিতে। ছবির সমস্ত টিমকে অভিনন্দন জানাই ফিল্ম ফেয়ারের মঞ্চে সমালোচকদের পছন্দের সেরা ছবি ও সেরা সম্পাদনার শিরোপা জয়ের জন্য। বিনিসুতোর বুনন আরও পোক্ত হলো আজ, শ্রেষ্ঠত্বের শিরোপা উজ্জ্বলতর হোক, সকলকে শুভেচ্ছা জানাই।’

বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতার একটি পাঁচ তারকা হোটেলে বসে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের জমকালো আসর। এদিন প্রায় মধ্যরাতে ফিল্মফেয়ার তাদের অফিশিয়াল সাইটে সেরা অভিনেত্রী হিসেবে জয়া আহসানের নাম ঘোষণা করে। ‘বিনিসুতোয়’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য এ পুরস্কার অর্জন করেন জয়া।

এ বছর ‘বিনিসুতোয়’ ছবিতে অভিনয় করে দুটি বিভাগে মনোনয়ন পেয়েছিলেন জয়া। সেরা অভিনেত্রীর মনোনয়নের দৌড়ে জয়াকে লড়তে হয়েছে অপরাজিতা আঢ্য, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী, এবং রুক্সিনী মৈত্রর সঙ্গে।

২০১৯ সালে টালিউডের ছবি ‘বিজয়া’ ও ‘রবিবার’–এর জন্য জয় ফিল্মফেয়ার (বাংলা) পুরস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া আহসান। মুক্তিপ্রাপ্ত বাংলা ছবিকে উৎসাহ দিতে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এর আগে চারবার এই পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।