‘থ্রি ইডিয়টস’এর সেই চতুর রামালিঙ্গম কেমন আছেন?

তার নাম ওমি বৈদ্য। অনেকেই হয়তো নামে তাকে চিনবেন না। কিন্তু ছবি দেখার পর চমকে যাবেন। মুখ ফসকে বের হয়ে আসবে উনিই তাহলে ওমি বৈদ্য!

হ্যাঁ উনি ‘থ্রি ইডিয়টস’ ছবিতে  চতুরের ভূমিকায় ছবিতে অভিনয় করেছিলেন। ছবিটি মুক্তির  এই ১৩ বছরে কতটা বদলে গেছেন তিনি?

২০০৯ সালে মুক্তি পেয়েছিল ‘থ্রি ইডিয়টস’। নানা কারণে হিন্দি চলচ্চিত্রের ক্ষেত্রে একটি মাইলফলকের মতো হয়ে রয়েছে এটি। আমির খান, মাধবন, শারমান যোশি, বোমান ইরানি অভিনীত চরিত্রগুলো ছাড়াও এই ছবির যে চরিত্রটি দর্শকের মনে জায়গা করে নিয়েছে, সেটি হল ‘দ্য সাইলেন্সার’ বা চতুর রামালিঙ্গমের চরিত্রটি।

চতুরের ভূমিকায় ছবিতে অভিনয় করেছিলেন ওমি বৈদ্য। কলেজের অনুষ্ঠানে মঞ্চে চতুরের ভাষণ আজও দর্শকের মনে পড়লেই তারা হেসে ওঠেন। সেই চতুর এখন কেমন আছেন? অর্থাৎ কেমন আছেন ওমি? ছবি মুক্তির পরে প্রায় ১৩ বছর কেটে গিয়েছে। এই সময়ে কতটা বদলেছে তাঁর চেহারা?

‘থ্রি ইডিয়টস’ মুক্তির পরে আরও কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও নিয়মিত ছবি পোস্ট করেন নিজের।

নিজের বর্তমান ছবি নিয়মিত পোস্ট করলেও, ওমি বলেন, তাঁর কাছে ‘থ্রি ইডিয়সট’-এর স্মৃতি সবসময়ই দামি। তাই নিয়মিত সেসব ছবি এখনো পোস্ট করে যান তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ওমি জানিয়েছেন, বলিউডে কাজের চাপে অনেকে এত ব্যস্ত হয়ে পড়েন যে জীবন থেকে আনন্দ হারিয়ে যায়। তিনি চাননি, তার সঙ্গেও এমনই হোক। সেই কারণেই তিনি যেমন, তেমনই থাকতে চেয়েছেন। তবে প্রচুর ছবিতে অভিনয় করে ফেললেও; দর্শকের কাছে ওমি চতুর রামালিঙ্গম হিসাবেই বেশি খ্যাত। করোনাকালের গোড়াতেও সেই চতুর রূপেই বেশ কিছু ভিডিও রেকর্ড করেছিলেন তিনি।

সব মিলিয়ে এখনো ওমি বৈদ্য অত্যন্ত হাসিখুশি মানুষ। ১৩ বছর বা যত বছরই পেরিয়ে যাক না কেন, দর্শকের মনে ‘দ্য সাইলেন্সর’ এর আবেদন মলিন হবে না।