৪ মাস পর নিরবের শুক্রবারের রহস্য ফাঁস

গত ডিসেম্বর থেকে ঢাকাই চলচ্চিত্রের অন্যতম চিত্রনায়ক নিরব।বর্তমানে একাধিক চলচ্চিত্র ও বিজ্ঞাপন সেক্টরে কাজ নিয়ে ব্যস্ততম সময় পার করছেন।কিন্তু  শুক্রবার হলেই নিরবকে আর ঢাকা শহরে পাওয়া যাচ্ছে না। সপ্তাহজুড়ে সিনেমা কিংবা বিজ্ঞাপনের শুটিংয়ে ব্যস্ত থাকলেও। প্রতি বৃহস্পতিবার রাতে ঠিকই বেরিয়ে পড়েন।পরদিন ভোরে দেশের যেকোনো প্রান্ত থেকে ফেসবুকে চেকইন দেন। এক সপ্তাহে সিলেট তো, আরেক সপ্তাহে চট্টগ্রাম কিংবা বরিশাল—প্রতি সপ্তাহেই ভিন্ন ভিন্ন জেলায় হাজির হন তিনি।

এ প্রসঙ্গে নিরব বলেন, ‘ছয় মাসে বাংলাদেশের ৬৪টি জেলার ১০০টি উপজেলায় যাওয়ার পরিকল্পনা আছে। এরই মধ্যে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, বরিশাল, ভোলাসহ দেশের ১২-১৪টি জেলার ২৫-৩০টি উপজেলায় গিয়েছি।

কী মিশন নিয়ে সারা দেশ চষে বেড়াচ্ছেন নিরব? অভিনেতা জানালেন, ‘মার্কস ডেজার্ট কুইন’ নামে একটি রান্নার প্রতিযোগিতার জন্য বিভিন্ন জেলায় ঘুরতে হচ্ছে তাঁকে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিযোগিতার মাধ্যমে বেছে নেওয়া হয় সেরা রাঁধুনিকে। অনুষ্ঠানের প্রতি পর্বে অতিথি হিসেবে হাজির হতে দেখা যাবে নিরবকে। সেরা রাঁধুনিকে বরণ করে নেন তিনি। বিজয়ীর হাতে তুলে দেন ফ্রিজ, ওভেন, টিভিসহ বিভিন্ন পুরস্কার।

‘মার্কস ডেজার্ট কুইন’ প্রতিযোগিতার শুটিং হয় প্রতি শুক্র ও শনিবার। তাই এ দুই দিন দেশের বিভিন্ন জেলায় কাটাচ্ছেন তিনি। নিরব বলেন, ‘এখন প্রতিযোগিতার জেলা পর্যায়ের বাছাই পর্ব চলছে। ৬৪টি জেলার বাছাইপর্ব শেষে ঢাকায় গালা রাউন্ডে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হবে। এই অভিজ্ঞতা আমার জন্য নতুন। কাজটি অত সহজ নয়। তবে আনন্দের বিষয় হচ্ছে, অনেকের সঙ্গে পরিচয় হচ্ছে। নতুন নতুন পরিস্থিতির মুখোমুখি হচ্ছি। ভালো লাগছে।’ নিরব জানিয়েছেন, রোজা উপলক্ষে এক মাস এই প্রতিযোগিতার শুটিং বন্ধ থাকবে। ঈদের তিন দিন পর থেকে আবার শুরু হবে তাঁর দেশ সফর।

নিরব সবশেষ সাইফ চন্দনের ‘কয়লা’ ছবিতে অভিনয় করছিলেন। এতে তার নায়িকা শবনম বুবলী। এই জুটি অভিনীত ‘ক্যাসিনো’ ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে। অভিনেত্রী রোজিনা পরিচালিত ‘ফিরে দেখা’ ছবিটিও মুক্তির জন্য প্রস্তুত হচ্ছে বলে জানিয়েছেন তিনি।  এতে তার নায়িকা স্পর্শিয়া। এই জুটি ‘জলকিরণ’ নামে আরও একটি ছবির শুটিং শুরু করতে যাচ্ছেন এ মাসেই।  এছাড়াও নিরব অভিনীত ‘অমানুষ’ নামে আরও একটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে।