রাজের কাধে পালকিতে চড়ে এলেন মঞ্চে

পালকিতে উঠে বসলেন বধূ পরীমণি, ব্যান্ডদল বাজিয়ে চলছে বিয়ের সানাই। স্বামী শরিফুল রাজের হাত ধরে মঞ্চে উঠলেন পরী মণি।  না সিনেমা দৃশ্য নয় এটি। বাস্তবের বিয়ের দৃশ্যও নয়। এটি গুনিন ছবির প্রিমিয়ারে পরমণি ও রাজের আসার দৃশ্য। 

৯ মার্চ সন্ধ্যায় রাজধানীতে এমন আয়োজন হয়েছে। ভেন্যু সাজানো হয়েছে বাঙালি বিয়ের অনুষ্ঠানে যা যা থাকে তার সবটুকু দিয়ে।এই  সিনেমার জন্য চিত্রনায়িকা পরী মণি ও চিত্রনায়ক শরিফুল রাজের প্রেম গড়িয়েছে সংসারে। ১১ মার্চ দেশের ২০টি সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে ‘গুণিন’।

গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত এই সিনেমার গল্প গ্রামীণ ওঝা রজব আলী গুণিনকে নিয়ে। তার আধ্যাত্মিক ক্ষমতা ছিল। এই ক্ষমতার জোরে গ্রামে তাঁর বিশাল প্রভাব। তাঁর তিন নাতি রহম, আলী ও রমিজ। গুণিনের রহস্যজনক মৃত্যুর পরবর্তী পরিস্থিতিতে তার দুই নাতি তথা আপন দুই ভাইয়ের মধ্যে দ্বন্দ্ব ও ত্রিভুজ প্রেমের গল্পই এই চলচ্চিত্রের মূল উপজীব্য।

‘গুনিন’ সিনেমার মুখ্য দুই চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক শরিফুল রাজ ও পরী মণিকে। তাঁরা সিনেমার গল্পে রাবেয়া-রমিজ। এই সিনেমার শুট করতে গিয়েই পরিচয়, তার পর প্রণয়, অতঃপর পরিণয়।

হাসান আজিজুল হকের ছোটগল্প ‘গুণিন’ থেকে নেওয়া হয়েছে এই সিনেমার গল্প। সিনেমার নাম-চরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। সেই সঙ্গে দিলারা জামান, ইরেশ যাকের, মোস্তফা মনওয়ার, শিল্পী সরকার অপু, ঝুনা চৌধুরীসহ আরও অনেককেই দেখা যাবে এই সিনেমায়।