‘আমার শরীর, আমার ইচ্ছে, আর আপনার ভদ্রতা, আপনার ইচ্ছে’

divyanka tripathi-viral

ফটোশুট করা বা নিজের পছন্দের কোনো পোশাক পরা ছবি যদি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় তাহলে মন্তব্য করতে একচুল ছাড় দেন না সমালোচকরা। এবার সেই সমালোচনার শিকার হয়েছেন ভারতীয় এক টিভি শিল্পী দিব্যাঙ্কা ত্রিপাঠি।

রিয়ালিটি শো ‘খাতরো কি খিলাড়ি’র শুটিংয়ের জন্য এখন দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন দিব্যাঙ্কা ত্রিপাঠি। প্রতিদিনিই চলছে শুটিং এর কাজ, শুটিং এর কোন না কোন ছবি প্রতিদিনই ভাইরাল হচ্ছে। আর এবার দিব্যাঙ্কা ত্রিপাঠির একটি ওড়না ছাড়া ছবি ভাইরাল হয়েছে সেখানে তার পোশাক নিয়ে অসংখ্য কুমন্তব্য করেছেন সমালোচকরা। পোশাকের সঙ্গে কেন ওড়না নেই এই নিয়ে তাকে অসংখ্য প্রশ্ন করা হয়েছে। এই প্রশ্নের জবাবও দিয়েছেন দিব্যাঙ্কা ত্রিপাঠি।

‘ক্রাইম পেট্রোল শোতে আপনি ওড়না পরেননি কেন?’ এই প্রশ্নের উত্তরে দিব্যাঙ্কা ত্রিপাঠি বলেন, ‘আপনাদের মত মানুষরা যাতে ওড়না না পরা মেয়েদেরও সম্মান দেয়া শুরু করেন, সেই জন্য আমি ওড়না পরিনি। অনুগ্রহ করে নিজের দৃষ্টিভঙ্গিকে পরিবর্তন করুন এবং আপনার আশেপাশের মানুষদেরও সাহায্য করুন। একটি মেয়ে কী পরবে আর কী পরতে পারবে না তা নিয়ে সমালোচনা করা বন্ধ করুন। আমার শরীর, আমার ইচ্ছে, আর আপনার ভদ্রতা, আপনার ইচ্ছে’। এরপর অভিনেত্রীর পাশে দাঁড়িয়েছে তার ভক্ত-অনুরাগীরা।

রিটুইট দেখে দিব্যাঙ্কাকে উদ্দেশ্য করে একজন লিখেছেন, ‘এমনও তো হতে পারে যে ব্যক্তি আপনাকে ওড়না না পরার জন্য প্রশ্ন করেছেন তিনিও আপনার ভক্ত। এবং আপনাকে ওড়না পরে দেখতেই তার বেশী ভালো লাগে।’

এর প্রশ্নের জবাবে দিব্যাঙ্কা মিষ্টি ভাষায় লিখেছেন, ‘তা হতেই পারে। তিনি যদি আমার ভক্ত হয়ে থাকেন, তাহলে তার ভালোবাসাকে স্যালুট জানায়। কিন্তু নারীদের পোশাক নিয়ে প্রশ্ন করা নতুন সমস্যা নয়। এটা যুগ যুগ ধরে চলে আসছে। আলোচনা করার জন্য অন্য অনেক বিষয় আছে, ওড়না সেই হিসেবে অত্যন্ত ছোট একটি বিষয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *